ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

স্মার্ট বিশ্ববিদ্যালয় বিনির্মাণের পথে কাজ করছে পবিপ্রবি

পবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫২, ১ মার্চ ২০২৪

স্মার্ট বিশ্ববিদ্যালয় বিনির্মাণের পথে কাজ করছে পবিপ্রবি

ছবি : মেসেঞ্জার

পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) দক্ষিণবঙ্গের এক উজ্জ্বল প্রতীক। বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে উন্নত মেধা বিকাশের কেন্দ্র হিসেবে বিশ্বে পরিচিতি লাভ করেছে। যার পেছনে রয়েছে শিক্ষক-কর্মকর্তা কর্মচারীদের নিরলস ত্যাগ পরিশ্রম।

অবকাঠামোগত ধারাবাহিক উন্নয়নে বিশ্ববিদ্যালয়টি আধুনিকতার ছোঁয়া পেতে চলেছে। দুর্গম এলাকায় এমন একটি সুন্দর অবকাঠামো এবং প্রাকৃতিক মনোরম পরিবেশ দেখে দেশ-বিদেশের আগত সকল নাগরিক অভিভূত হয়েছে। তারা বারবার বিশ্ববিদ্যালয়ে আসার জন্য ইচ্ছা পোষণ করে থাকেন।

বিশ্ববিদ্যালয়ের গতিধারা অব্যাহত রাখার লক্ষ্যে বর্তমান উপাচার্য অধ্যাপক . স্বদেশ চন্দ্র সামন্ত বিশ্ববিদ্যালয়ের সকল কম্পনেন্টকে নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যার ফলশ্রুতিতে আজ ছাত্র-ছাত্রীরা নির্ধারিত সময়ে ডিগ্রি নিতে পারছেন। শিক্ষক-কর্মকর্তা কর্মচারীরা তাদের প্রাপ্য পদোন্নতি যথাসময়ে পেয়ে যাচ্ছেন।

উপাচার্যের এই উদারনীতির কারণে বিশ্ববিদ্যালয়ের কোনো চাকুরিজীবীর বিরুপ মন্তব্য পাওয়া যায় না। এছাড়া এই বিশ্ববিদ্যালয়ের একটি বড় গুণ সকলেই নিজ নিজ ক্ষেত্রে তাদের অবদান রেখে চলেছেন।

ধারণা করা যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সকল কিছুর ঊর্ধ্বে গিয়ে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে পরিচিতি লাভ করবে।

মেসেঞ্জার/তুহিন/আপেল

dwl
×
Nagad