ঢাকা,  রোববার
২১ জুলাই ২০২৪

The Daily Messenger

সেপ্টেম্বরে স্থায়ী ক্যাম্পাসে যাবে নর্দান ইউনিভার্সিটি খুলনা 

খুলনা প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৫, ৪ মার্চ ২০২৪

সেপ্টেম্বরে স্থায়ী ক্যাম্পাসে যাবে নর্দান ইউনিভার্সিটি খুলনা 

ছবি: মেসেঞ্জার

দক্ষিণাঞ্চলের অন্যতম প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় 'নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনা (এনইউবিটিকে) নির্মাণাধীন স্থায়ী ক্যাম্পাস কাজ প্রায় শেষ দিকে, সেপ্টেম্বরে একাডেমিক কার্যক্রম শুরু হবে স্থায়ী ক্যাম্পাসে। 

২০১৫ সালে প্রতিষ্ঠালগ্ন শুরু থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম চলছে খুলনা নগরীর প্রাণকেন্দ্র শিববাড়ির আকুঞ্জি টাওয়ারের অস্থায়ী ক্যাম্পাসে। খুলনা শহরের অদুরে সিটি বাইপাস এলাকায় ৬ একর জমির ওপর নির্মাণযজ্ঞ চালাচ্ছে বিশ্ববিদ্যালয়টি।

বিশ্বব্যাপী করোনা মহামারীর কারণে দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় নির্মাণের কাজ বন্ধ ছিল। পার্বতী সময়ে পুরো দমে নির্মাণ কাজ চলছে বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসের।

শিক্ষক-শিক্ষার্থীদের দীর্ঘ দিনের স্বপ্ন স্থায়ী ক্যাম্পাসকে ঘিরে। শিক্ষার্থীরা যেন আধুনিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত না হয় সেই লক্ষ্য নিয়ে এগিয়ে চলছে স্থায়ী ক্যাম্পাসের নির্মাণ কাজ। আধুনিক স্থাপত্যশৈলী ও সকল সুযোগ-সুবিধার সংমিশ্রনে নির্মিত হচ্ছে সুসজ্জিত এই ক্যাম্পাস।

চলতি বছরের সেপ্টেম্বর মাসেই স্থায়ী ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম শুরু হবে বলে আশাবাদী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ৩টি অনুষদের অধীনে ১১ টি বিভাগে ৫ হাজার শিক্ষার্থী অধ্যায়নরত আছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. শাহ আলম বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষা কার্যক্রম মান উন্নয়ন ও শিক্ষা বান্ধব একটি ক্যাম্পাস তৈরি করছি, চলতি বছরের সেপ্টেম্বরে আমার কয়েকটি বিভাগ স্থান্তর করব স্থায়ী ক্যাম্পাসে। শিক্ষার্থীদের জন্য স্থায়ী ক্যাম্পাসে খেলার মাঠ, জিমনেসিয়াম ছাড়াও অন্যান্য সকল সুযোগ-সুবিধার নির্মাণ কাজ চলমান রয়েছে। এনইউবিটি খুলনার স্থায়ী ক্যাম্পাসটি আমরা গ্রীন ক্যাম্পাস হিসেবে নির্মাণ করছি ।

তিনি আরোও বলেন, এক হাজার শিক্ষার্থী একসাথে বলে পড়াশোনা করার যায় এমন আধুনিক মানের লাইব্রেরী ও থাকছে স্থায়ী ক্যাম্পাসে।

মেসেঞ্জার/মাহবুব