ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

পূর্ব বিরোধ নিয়ে মারামরি রংপুর পলিটেকনিকের ছাত্রাবাস বন্ধ ঘোষণা

সরকার মাজহারুল মান্নান, রংপুর ব্যুরো

প্রকাশিত: ২১:৪২, ৪ মার্চ ২০২৪

আপডেট: ২২:২৩, ৪ মার্চ ২০২৪

পূর্ব বিরোধ নিয়ে মারামরি রংপুর পলিটেকনিকের ছাত্রাবাস বন্ধ ঘোষণা

Photo: Messenger

পূর্ব বিরোধ এবং সিগারেট খাওয়ায় বাধা দেওয়াকে কেন্দ্র করে দুই হলের শিক্ষার্থীদের সংঘর্ষের জেরে রংপুর পলিটেকনিকের একটি হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সোমবার (৪ মার্চ) বিকেল চার মধ্যেই শিক্ষার্থীদের ওই হল থেকে বের করে দেয়া হয়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ক্যাম্পাসে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ।

রংপুর পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ জানান, সোমবার দুপুরে ক্যাম্পাসে সিগারেট খাওয়া নিয়ে দ্বন্দের জেরে সপ্তম ব্যাচের মামুন নামে এক ছাত্রকে লাঠি দিয়ে বেধড়ক পেটায় শাহজাহান কবির ছাত্রাবাসের শিক্ষার্থীরা। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে আমরা হাসাপাতালে ভর্তি করি।

তিনি আরও জানান, এর আগে রোববার বিকেলে তিস্তা ছাত্রাবাসের এক শিক্ষার্থীকেও বেধড়ক মারপিট করে ওই শাহজাহান কবির ছাত্রাবাসের শিক্ষার্থীরা। এ নিয়ে ক্যাম্পাসে তীব্র উত্তেজনা তৈরি হয়। আমরা ধারণা করছি দুটি ছাত্রবাসের শিক্ষার্থীরা নিজেরাই মারামারি করছে। পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। কখন কোন অঘটন ঘটে যায়। সেকারণে আমরা একাডেমিক কমিটির বৈঠকে বসে শাহজাহান ছাত্রাবাস অনির্দিস্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছি। গঠন করা হয়েছে দুটি তদন্ত কমিটি।

এদিকে আহত দুই শিক্ষার্থীকেই রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তারা আশংকামুক্ত বলে জানিয়েছেন সার্জারি বিভাগের রেজিস্টার।

সন্ধায় ক্যাম্পাসে গিয়ে দেখা গেছে শিক্ষক এবং পুলিশ ছাত্রাবাস এবং ক্যাম্পাসের সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করছেন। এ ব্যপারে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) -এর নবাবগঞ্জ পুলিশ ফাঁড়ীর ইনচার্জ রফিকুল ইসলাম রফিক জানান, ঘটনার পর থেকেই আমরা ক্যাম্পাসে অবস্থান করছি। মূলত হোস্টেলের শিক্ষার্থীদের মধ্যে আধিপত্য বিস্তারের জেরেই এই ঘটনা ঘটেছে। তবে এখন পরিস্থিতি শান্ত।

মেসেঞ্জার/মাহবুব

dwl
×
Nagad