ঢাকা,  সোমবার
২৪ জুন ২০২৪

The Daily Messenger

AWS কমিউনিটি ডে বাংলাদেশ ২০২৪ উদযাপন

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১২:২৪, ১৯ মে ২০২৪

আপডেট: ১২:২৮, ১৯ মে ২০২৪

AWS কমিউনিটি ডে বাংলাদেশ ২০২৪ উদযাপন

ছবি : সৌজন্য

AWS ইউসার গ্রুপ বাংলাদেশ শনিবার (১৮ মে) ২০২৪ -এ "AWS কমিউনিটি ডে বাংলাদেশ ২০২৪" এর চতুর্থ সংস্করণের আয়োজন করে, যা দেশে ক্লাউড দক্ষতা বৃদ্ধির প্রতিশ্রুতিতে একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করে ৷ ব্রেইন স্টেশন  পিএলসি-র ক্লাউড বিজনেসের প্রধান ফারজানা আফরিন ত্বিষা এবং ব্রেইন স্টেশন ২৩ পিএলসি-র পরিচালক ও সিটিও সহ-প্রধান মোহাম্মদ মিজানুর রহমানের নেতৃত্বে, ইউজার গ্রুপের প্রধান ফারজানা আফরিন ত্বিষা ৩০০ জনের ও বেশি AWS ক্লাউড প্রফেশনালস দেড় জন্য দিনব্যাপী একটি টেকনোলজি ইভেন্ট এর আয়োজন করে।  

এডব্লিউএস, প্ল্যাটিনাম স্পনসর- ব্রেইন স্টেশন ২৩ পিএলসি এবং সিলভার স্পন্সর সেলিস ডিজিটাল প্ল্যাটফর্ম দ্বারা সমর্থিত এই ইভেন্টে ১৯ জন বক্তা উপস্থিত ছিলেন যারা AWS ক্লাউড ও এ আই প্রযুক্তির বিভিন্ন দিক সম্পর্কে তথ্যমূলক সেশন উপস্থাপন করেছিলেন। 

AWS কমিউনিটি ডে বাংলাদেশ ২০২৪ - প্রযুক্তিতে নারীদের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে চিহ্নিত করেছে “AWS Women in Tech Bangladesh”. প্রযুক্তির ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ও সহায়তার জন্য নিবেদিত একটি নতুন গ্রুপ হিসেবে “AWS Women in Tech Bangladesh” আত্মপ্রকাশ করে । রিধিমা কাপুর, অ্যামাজন ওয়েব সার্ভিসেস (AWS) এর ডেভেলপার মার্কেটিং লিড, এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (AIUB) এর আইসিই ও আইটি (নেটওয়ার্ক অপারেশন) এর পরিচালক মো. মনিরুল ইসলাম যথাক্রমে কমিউনিটি এবং একাডেমীতে বক্তব্য প্রদান করেন।

ইভেন্টে বাংলাদেশ এবং বিশ্বব্যাপী স্থানীয়ভাবে এ আই এর সম্ভাবনার উপর একটি বিশদ প্যানেল আলোচনা হয়। যেখানে অংশ নেন ব্রেইন স্টেশন ২৩ পিএলসি-এর পরিচালক ও সিইও রাইসুল কবির; সেলস ডিজিটাল প্ল্যাটফর্মের সিইও- জুলিয়ান ওয়েবার; বঙ্গো বিডির সিটিও - শাদিদ হক; এবং ইননিড ইন্টেলিজেন্ট ক্লাউডের সিইও- শামীম আশরাফি।

এভেন্টি তে BDJobs.com এর সহায়তায় ক্লাউড প্রফেশনালদের উপর ফোকাস করে একটি ক্যারিয়ার ফেস্টেরও আয়োজন করা হয়। ভেন্যু পার্টনার হিসেবে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি - বাংলাদেশ (AIUB) ও তাদের স্টুডেন্ট কমিউনিটি IEEE, ACES, এবং ESAB অংশগ্রহণ করে, জনসংযোগ পার্টনার হিসেবে এডফিনিক্স, এবং ফটোগ্রাফি পার্টনার হিসেবে র- এক্সপোসার- অংশগ্রহণ করে।

মেসেঞ্জার/দিশা

Advertisement