ঢাকা,  মঙ্গলবার
২৫ জুন ২০২৪

The Daily Messenger

জাপান যাচ্ছে ইস্টার্ন ইউনিভার্সিটির ৮ শিক্ষার্থী

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৬:৫১, ২১ মে ২০২৪

জাপান যাচ্ছে ইস্টার্ন ইউনিভার্সিটির ৮ শিক্ষার্থী

ছবি: সৌজন্য

জাপানের টোকিও ওসাকা শহরের দুটি প্রতিষ্ঠানে পূর্ণ বৃ্ত্তি নিয়ে ইন্টার্নশিপের সুযোগ পেয়েছেন ইস্টার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী।

উপলক্ষে সোমবার (২১ মে) স্থায়ী ক্যাম্পাসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি ছিলেন, ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মোহাম্মদ আলী আজ্জম বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক . সহিদ আকতার হুসাইন, জাইকা এক্সপার্ট শোজি আকিহিরো এবং সামাইরা গ্রুপের এমডি মো. রফিকুল ইসলাম, ডীন প্রফেসর . মাহফুজুর রহমান, সহকারী অধ্যাপক মো. ইফতেখার মাহমুদ।

প্রধান অতিথির বক্তব্যে আলী আজ্জম বলেন, আমরা আমাদের শিক্ষার্থীদের জন্য অত্যন্ত গর্বিত যারা জাপানের এই মর্যাদাপূর্ণ ফুললি-ফান্ডেড ইন্টার্নশিপ করার সুযোগ পেয়েছে। এই অর্জন তাদের কঠোর পরিশ্রম, দৃঢ়তা এবং ইস্টার্ন ইউনিভার্সিটিতে প্রদত্ত শিক্ষার ব্যতিক্রমী মানের একটি প্রমাণ। তিনি শিক্ষার্থদের উদ্দেশে বলেন, আপনারাই বাংলাদেশে প্রথম যারা ফুললি-ফান্ডেড ইন্টার্নশিপ নিয়ে জাপান যাচ্ছেন। আমরা আশা করবো আপনাদের সততা, নিষ্ঠা এবং পরিশ্রমের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ের এবং দেশের সুনাম বৃদ্ধি করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রতি আস্থা রাখার জন্য শিক্ষার্থীদের পিতামাতা  অভিভাবকবৃন্দর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

শিক্ষার্থীদের অভিনন্দন জানানোর পাশাপাশি বক্তারা শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করেন, যাতে তারা জাপানে তাদের অধ্যয়নের পথে সফলতা অর্জন করতে সক্ষম হন। বিশেষ করে, জাপনের সংস্কৃতি কালচার, জাপানি খাবার এবং আবহাওয়া পরিবেশ সম্পর্কে ধারণা দেন। এছাড়াও, বক্তারা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সততার সঙ্গে তাদের কর্তব্য পালনের বিষয়ে অঙ্গীকারাবদ্ধ হতে অনুপ্রাণিত করেন।

মেসেঞ্জার/হাওলাদার

Advertisement