ঢাকা,  শনিবার
২৫ মে ২০২৪

The Daily Messenger

ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালন ও ইফতার আয়োজন

ইকবাল মোহাম্মদ জাফর, ইউরোপ প্রতিনিধি

প্রকাশিত: ২৩:০৭, ৩১ মার্চ ২০২৪

আপডেট: ১৭:১৪, ১ এপ্রিল ২০২৪

ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালন ও ইফতার আয়োজন

ছবি: ডেইলি মেসেঞ্জার

যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন এবং ইফতার করেছে ডেনমার্ক আওয়ামী লীগ। ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মো. শহীদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সামি দাসের সঞ্চালনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সকল সদস্যসহ মহান স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন এবং জাতীয় সংগীতের মাধ্যমে ইফতার পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ দূতাবাস ডেনমার্কের পলিটিক্যাল মিনিস্টার সাকিব সাদাকাত এবং বিশেষ অতিথি ছিলেন দূতালয় প্রধান মেহেবুব জামান।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগ সমন্বয় কমিটির সদস্য সচিব এম লিংকন মোল্লা।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ডেনমার্ক আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাহবুব জামান আলীম, উপদেষ্টা সাহাবউদ্দিন ভূঁইয়া এবং তাইফুর রহমান ভূঁইয়া সহ আরো অনেকে।

আলোচনা সভায় স্বগত বক্তব্য রাখেন, ডেনমার্ক আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনজুর আহম্মেদ লিমন , সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন , ডেনমার্ক আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি জাহিদ চৌধুরী বাবু , সাবেক সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ , উপদেষ্টা শফিকুল ইসলাম , সহ সভাপতি মনিরুজ্জামান মিলু , যুগ্ম সাধারন সম্পাদক শরীফ তাহের কবীর , সাংগঠনিক সম্পাদক হিল্লোল বরুয়া, প্রসুন কুমার দেব বিজয় ,উপপ্রচার সম্পাদক সাইফুল আলম শিবলী , ক্রীড়া সম্পাদক  রতন মণ্ডল ,কার্যনির্বাহী সদস্য ইফতেখার আবু আহম্মেদ প্রমুখ নেতৃবৃন্দ।

এসময় বক্তারা, বাংলাদেশ সৃষ্টির পেছনে জাতির পিতার অসামান্য ত্যাগ ও অবদানের বিভিন্নদিক তুলে ধরে বলেন, জন্মজন্মান্তরে জাতির পিতার ঋণ শোধ করা সম্ভব নয় । তিনি ছিলেন একজন দূরদৃষ্টি সম্পন্ন নেতা, তিনি ছিলেন দার্শনিক, ছিলেন রাজনীতির কবি। তার অসামান্য দেশপ্রেম আর মানবতা বিশ্বের মানুষের কাছে অনুকরণীয় হয়ে থাকবে । বাংলাদেশ সৃষ্টি ও  দেশ পুনর্গঠনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছাসহ পুরো পরিবারের কাছে এজাতি ঋণী হয়ে থাকবেন । বক্তারা , জাতির পিতার আদর্শ বাস্তবায়নে, তার সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালি করার লক্ষে দেশে- বিদেশে সকলকে আওয়ামী লীগের পতাকাতলে ঐক্যবদ্ধ হবার আহবান জানান । বক্তারা , বিএনপি –জামাতের  অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে , জাতির পিতার কন্যার প্রতি আস্থা রাখার আহবান জানান। তারা বলেন, বিএনপি – জামাত পাকিস্থানের এজেন্ডা বাস্তবায়নে  দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে , আমাদের সকলকে সজাগ থাকতে হবে সম্প্রতি দলীয় প্রধান নির্দেশ দিয়েছেন ,হাইব্রিডদের দলে ভিড়াবেন না । এরা সব দেশে সমস্যা সৃষ্টি করছে।

এছাড়া ডেনমার্ক আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে দেশ ও জাতির সার্বিক মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সংগঠনের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য জহির জামান।

মেসেঞ্জার/হাওলাদার

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768