ঢাকা,  বৃহস্পতিবার
২৩ মে ২০২৪

The Daily Messenger

দুবাই বিমানবন্দরে আগামি ২৪ ঘন্টার মধ্যে বিমান চলাচল স্বাভাবিক হবে

ইউএই প্রতিনিধি

প্রকাশিত: ২২:৪১, ১৮ এপ্রিল ২০২৪

দুবাই বিমানবন্দরে আগামি ২৪ ঘন্টার মধ্যে বিমান চলাচল স্বাভাবিক হবে

ছবি : মেসেঞ্জার

আগামি ২৪ ঘন্টারও কম সময়ে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর ফ্লাইট পরিচালনার জন্য স্বাভাবিক হবে বলে জানিয়েছে চিফ অপারেটিং অফিসার, মাজিদ আল জুকের। 

সকাল থেকে টার্মিনাল ১ এবং টার্মিনাল ৩ ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে, এবং দ্রুত উড্ডয়ন ও অবতরণের জন্য প্রস্তুত হবে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সংবাদ সংস্থা এমিরেটস নিউজ এজেন্সি, ডব্লিউএএম-এর সাথে কথা বলার সময়, তিনি এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, আমরা দুবাই বিমানবন্দরের যাত্রীদের নিরাপত্তা, স্বাভাবিক ক্রিয়াকলাপ পুনরুদ্ধার করা এবং বিমানবন্দরে যাত্রীদের উপর সংকটের প্রভাব প্রশমিত করার ওপর গুরুত্ব দিয়েছি।

গত দুই দিনের বিপর্যয়ের মধ্যে আমরা বিমানবন্দরে প্রতিত্রানের জন্য জরুরী দলের পাশাপাশি বিভিন্ন সেবা ও টেকনিক্যাল সংস্থা এবং বিমান সংস্থাগুলি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সমন্বয়ে কাজ করছি। ক্ষতিগ্রস্ত ভ্রমণকারী এবং অতিথিদের সসহায়তা করার জন্য আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। 

তিনি আরো জানান, বিমানবন্দরে ক্ষতিগ্রস্ত যাত্রীদের উপস্থিতি স্বাভাবিকের চেয়ে বেশি ছিলো। আমরা তাদের পানীয় এবং খাবার থেকে শুরু করে, তাদের সমস্ত বিবরণ জানানো। এবং বিভিন্ন প্রয়োজন যা পূরণ করার জন্য নির্ধারিত দলগত প্রচেষ্টা অব্যাহত রেখেছি। 

এটা সত্য যে অস্থিতিশীল আবহাওয়া শুরু হওয়ার পর প্রথম দিনে বিমানবন্দরের সক্ষমতা হ্রাস পেয়েছিল। তবে যাত্রীদের চাহিদা মেটাতে এবং আমাদের লক্ষ্য ছিল তাদের মাঝে প্রয়োজনিয় সামগ্রী সরবরাহ ও দিক নির্দেশনা সমূহ নিশ্চিত করা। বিশেষ পরামর্শ, ফ্লাইট পুনর্নির্ধারণ বা নতুন ফ্লাইট বুকিং ইত্যাদি। 

মাজিদ আল জুকের আরো বলেন, যাত্রীদের সেবার বেশিরভাগ বিমান সংস্থাগুলি পরিচালনা করছে। তবে পরিস্থিতি ক্রমাগত পরিবর্তিত হচ্ছে, তাই ফ্লাইট সম্পর্কে জানার সর্বোত্তম উপায় হল সরাসরি বিমান সংস্থার সাথে সরাসরি কথা বলা।

মেসেঞ্জার/আশরাফুল/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768