ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

বৈরুতস্থ বাংলাদেশ দূতাবাসের আয়োজনে মহান স্বাধীনতা দিবস অনুষ্ঠিত

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৭:২০, ২৪ এপ্রিল ২০২৪

বৈরুতস্থ বাংলাদেশ দূতাবাসের আয়োজনে মহান স্বাধীনতা দিবস অনুষ্ঠিত

ছবি: সৌজন্য

বৈরুতস্থ বাংলাদেশ দূতাবাসের আয়োজনে লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীর খান তাঁর সহধর্মিনী আমন্ত্রণে মহান স্বাধীনতা জাতীয় দিবস উপলক্ষে মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় বৈরুতে একটি সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে লেবাননের অর্থনৈতিক বাণিজ্য মন্ত্রী আমিন সালাম প্রধান অতিথি হিসেবে এবং লেবাননের তথ্য মন্ত্রী জিয়াদ মাকারি, বৈরুতের গভর্নর মারওয়ান আব্বুদ, এবং লেবাননের জাতীয় সংসদের পররাষ্ট্র ইমিগ্রশন বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ফাদি আলামে, এমপি, অর্থনৈতিক, বাণিজ্য, শিল্প পরিকল্পনা বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ফরিদ বোস্তানি, এমপি, এবং লেবানন-বাংলাদেশ সংসদীয় ফ্রেন্ডশিপ গ্রুপ-এর সভাপতি নাসের জাবের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া লেবাননে নিযুক্ত পঞ্চাশটির অধিক দেশের রাষ্ট্রদূতগণ, বিভিন্ন কূটনীতিক, লেবানন সরকারের উচ্চ পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা, ব্যবসায়ী প্রতিনিধি, স্থানীয় গণমাধ্যম প্রতিনিধি প্রবাসী বাংলাদেশীসহ দুই শতাধিক অতিথি সংবর্ধনায় যোগ দেন।

রাষ্ট্রদূত তাঁর স্বাগত বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শহিদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশের অসাধারণ আর্থ-সামাজিক উন্নয়নের নানাবিধ উদাহরণ তুলে ধরেন। বিশেষকরে, তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী উদ্যোগে  অর্জিত পদ্মা সেতু মেট্রোরেলসহ অন্যান্য মেগা প্রকল্পসমূহ সম্পর্কে সংবর্ধনায় আগত অতিথিদের অবহিত করেন। রাষ্ট্রদূত ২০৪১ সালে বাংলাদেশকে উন্নতস্মার্ট বাংলাদেশ”- রূপান্তরের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প-২০৪১ সম্পর্কে সকলকে অবহিত করে লেবাননের ব্যবসায়ী বিনিয়োগকারীদের বাংলাদেশের সাথে বাণিজ্য বিনিয়োগ বৃদ্ধির আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে লেবাননের অর্থনৈতিক বাণিজ্য মন্ত্রী আমিন সালাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বাংলাদেশকে উন্নয়নের একটি রোল-মডেল হিসেবে আখ্যায়িত করেন।

সময় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বাংলাদেশের অভূতপূর্ব অর্থনৈতিক উন্নয়নের চিত্র বিশেষকরে, বাংলাদেশে বিদেশী বাণিজ্য বিনিয়োগের অপার সম্ভাবনা বাংলাদেশের সংস্কৃতি উপস্থাপন করে একাধিক প্রদর্শনী আয়োজন করা হয়, যা আগত অতিথিদের বিশেষ দৃষ্টি আকর্ষণ করে।

মেসেঞ্জার/মুমু

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768