ঢাকা,  শনিবার
১৫ জুন ২০২৪

The Daily Messenger

লণ্ডনে জাতির পিতার ভাস্কর্যে স্বাস্থ্যমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

লন্ডন প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩১, ১৬ মে ২০২৪

লণ্ডনে জাতির পিতার ভাস্কর্যে স্বাস্থ্যমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

ছবি : মেসেঞ্জার

বর্হিবিশ্বে লন্ডনে স্থাপিত জাতির পিতার ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের মাননীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ সামন্তলাল সেন। সরকারি সফরের অংশ হিসেবে লন্ডনে সফর করছেন স্বাস্থ্যমন্ত্রী।

লন্ডনে জাতির পিতার ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন শেষে ডঃ সামন্ত লাল সেন বলেন, দুনিয়ার বিভিন্ন দেশ ভ্রমন করেছেন কিন্তু পরবর্তী প্রজন্মের জন্য বিশ্বের কোন দেশেই জাতির পিতার কোন ভাস্কর্য নাই। পরবর্তী  প্রজন্ম জানবে কিভাবে, কে আমাদের মুক্তিদাতা।

আমি সামন্তলাল কোন দিন চিন্তা করতেও পারি নাই আমি মন্ত্রী হবো, যদি না বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীন না করতেন। আমরা কৃতজ্ঞচিত্তে স্মরণ করি জাতির পিতাকে।

ডঃ সামন্ত লাল বলেন, সোহরাওয়ার্দী হাসপাতালে জাতির পিতা দিয়েছিলেন বেড আর তাঁর মেয়ে দিলেন ৫০০ বেড। লন্ডনে জাতির পিতার ভাস্কর্য দেখে আমি মুগ্ধ অবিভূত, বিশ্বাস হচ্ছিলো না এত সুন্দর ভাস্কর্য।

তিনি আরও বলেন, আমার বড় ভাই শ্রী সুরন্জিত সেন গুপ্ত উদ্ভোধন করেছেন। ধন্যবাদ জানাই আফছার খান সাদেককে এই সাহসী কাজ করে বাংলাদেশকে বিশ্ব পরিমন্ডলে তুলে ধরেছেন।

শ্রদ্ধাঞ্জলি পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা পরিচালনা করেন আব্দুল আহাদ চৌধুরী, বক্তব্য রাখেন হাইকমিশনার সাইদা মুনা তাসনিম, ভাস্কর্যের প্রতিষ্ঠাতা আফছার খান সাদেক, ডঃ কায়েছ, ডঃ সুবির সেন, ডঃ মাসুক, রবিন পাল, মিসবাহ সায়াদ, খসরুজ্জামান, সাদ আহমদ, হারুন মিয়া, ইকবাল খান সহ প্রমুখ।

মেসেঞ্জার/জুয়েল/আপেল

Advertisement