ঢাকা,  সোমবার
২৪ জুন ২০২৪

The Daily Messenger

প্রতারনা করে প্রবাসীদের প্রায় দেড় কোটি নিয়ে লাপাত্তা যুবক

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত: ১০:০৯, ১৭ মে ২০২৪

প্রতারনা করে প্রবাসীদের প্রায় দেড় কোটি নিয়ে লাপাত্তা যুবক

ছবি : মেসেঞ্জার

রাজধানী রিয়াদের হাইয়াল উজারা এলাকায় প্রবাসী বাংলাদেশী উজ্জল সুমন, ব্যবসার জন্য সৌদিআরবে ব্রাহ্মনবাড়ীয়া জেলার প্রবাসী রাসেল আহমেদের সাথে অংশীদারিত্ব ব্যবসা শুরু করেন।

রাসেল আহমেদের সাথে ব্যবসায় উজ্জল সুমন বাংলাদেশের অংশীদারিত্ব আইনের আলোকে লাভ লোকসানের বন্টননামা দলীলের মাধ্যমে এ ব্যবসা শুরু করেন সৌদিআরবে।

ব্যবসার অংশিদারিত্বমূলে লাভ লোকসানের সঠিক বন্টন নিয়ে রাসেলের সাথে মতানৈক্য হওয়ায় উজ্জল সুমন তার বিনিয়োগের ৪৮৭০০০/- (চার লাখ সাতাশি হাজার) সৌদিরিয়াল, যা বর্তমান বাংলাদেশী মুদ্রায় প্রায় ১ কোটি ৫৮ লাখ ২৭ হাজার ৫শত টাকা উত্তোলন করার সিদ্ধান্ত নেন, এক পর্যায়ে রাসেল আহমেদ ব্যবসার উক্ত টাকা উত্তোলন করে তা উজ্জল সুমনকে বুঝিয়ে না দিয়ে তার সাথে যোগাযোগ বন্ধ করে পালিয়ে যায়।

পরে এ বিষয়ে সৌদিআরবে অবস্থিত বাংলাদেশ দূতাবাস হস্তক্ষেপে সমাধানের চেষ্টা করা হয়, দূতাবাসে মাধ্যমে উভয়ের মধ্যে যোগাযোগ করে সমাধান করার চেষ্টা হলেও এক পর্যায়ে অর্থ আত্মসাৎ করে বাংলাদেশে পালিয়ে যায় রাসেল আহমেদ।

ভুক্তভোগীর এ সংবাদ সম্মেলনের পর এ নিয়ে রাসেল আহমেদ ও তার পরিবারের সাথে টেলিফোনে বারবার যোগাযোগ করা হলেও তাতে সাড়া মেলেনি। 

এ বিষয়ে দূতাবাসের মাধ্যমে আইনগত ব্যবস্থার দাবী জানিয়ে বাংলাদেশের আইন শৃঙ্খলা বাহিনী সহ সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আকর্ষণ করে সংবাদ সম্মেলন করে প্রতারক রাসেল আহমেদের নিকট থেকে অর্থ আদায় ও তার শাস্তির দাবী জানান উজ্জল সুমন।

মেসেঞ্জার/আরিফুর/তারেক

Advertisement