ঢাকা,  সোমবার
২৪ জুন ২০২৪

The Daily Messenger

ফিলিস্তিনিদের অধিকারের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে ইউএই’র

ইউএই প্রতিনিধি

প্রকাশিত: ১৪:০৮, ১৭ মে ২০২৪

ফিলিস্তিনিদের অধিকারের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে ইউএই’র

বাহরাইনে অনুষ্ঠিত আরব লীগের শীর্ষ সম্মেলনে আরব নেতারা। ছবি : মেসেঞ্জার

গাজায় চলমান ইসরায়েলের আগ্রাসনের ফলে বিধ্বস্ত ফিলিস্তিনিদের অধিকারের প্রতি দৃঢ় সমর্থন রয়েছে সংযুক্ত আরব আমিরাতের।

বৃহস্পতিবার (১৬ মে) বাহরাইনে আরব লীগের সম্মেলনে ফিলিস্তিনের প্রতি পূর্ণ সমর্থনের কথা জানান আরব আমিরাতের উপ-রাষ্ট্রপ্রতি ও প্রধানমন্ত্রী দুবাইয়ের শাসন শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাখতুম আল নাহিয়ান।

'দুবাইয়ের শাসক যুদ্ধ-বিধ্বস্ত রাষ্ট্রকে সমর্থন করার জন্য দেশটির রাজনৈতিক প্রচেষ্টার কথাও উল্লেখ করেছেন, যা অবশেষে জাতিসংঘে ফিলিস্তিন রাষ্ট্রের পূর্ণ সদস্যপদ পাওয়ার জন্য ভোটে পরিণত হয়েছে।'

শেখ মোহাম্মদ বলেন, নেতারা অভিন্ন অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক ক্ষেত্রে সহযোগিতার জন্য আরব নেতারা একত্রিত করার বিষয়েও আলোচনা করেছেন।

আরব আমিরাতের অবস্থান ফিলিস্তিনি জনগণের অধিকারের সমর্থনে দৃঢ় এবং অবিচ্ছিন্ন।শীর্ষ সম্মেলনের বৈঠকে শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম বলেন, ইউএই মাটিতে ত্রাণ সহায়তা প্রদানে বিশ্বের সমস্ত দেশকে নেতৃত্ব দেয়।

বৈঠকে সংযুক্ত আরব আমিরাত গাজা উপত্যকায় চলমান আগ্রাসন বন্ধ সম্পর্কিত রেজুলেশনের মাধ্যমে বাহরাইনে শীর্ষ সম্মেলনে ফিলিস্তিনি জনগণের অধিকারকে প্রতি সমর্থন জানিয়েছেন।

শেখ মোহাম্মদ আরো জানান, নেতারা সাধারণ অর্থনৈতিক, রাজনৈতিক এবং সামাজিক ক্ষেত্রে আরবদের সহযোগিতা একত্রিত করার বিষয়েও আলোচনা করেছেন।

সম্মিলিত ভাবে আরব দেশগুলোর পদক্ষেপকে শক্তিশালী করা, যা রাজনৈতিক, অর্থনৈতিক এবং নিরাপত্তায় সংযুক্ত আরব আমিরাতকে অগ্রাধিকার দিবে। আমরা সকলের সাথে পারস্পরিক সহযোগিতার সেতু বন্ধনের প্রচেষ্টা চালিয়ে যাব।

 

 

মেসেঞ্জার/আশরাফুল/তারেক

Advertisement