ঢাকা,  সোমবার
২৪ জুন ২০২৪

The Daily Messenger

বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র সভাপতি মামুন, সম্পাদক মোরশেদ

ইউএই প্রতিনিধি

প্রকাশিত: ১১:৩৪, ১৯ মে ২০২৪

আপডেট: ১৪:১৩, ১৯ মে ২০২৪

বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র সভাপতি মামুন, সম্পাদক মোরশেদ

ছবি : মেসেঞ্জার

সংযুক্ত আরব আমিরাতে পেশাদার প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন " বাংলাদেশ প্রেসক্লাবে ইউএই'র" দ্বিবার্ষিক নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন এন টিভি'র আরব আমিরাত প্রতিনিধি মামুনুর রশিদ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন একুশে টিভির আরব আমিরাত প্রতিনিধি মোহাম্মদ মোরশেদ আলম। এছাড়াও সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হয়েছেন এখন টিভি ও দৈনিক সমকালের আরব আমিরাত প্রতিনিধি কামরুল হাসান জনি।

শনিবার (১৮ মে) দেশটির বাংলাদেশ সমিতি শারজাহের কার্যালয়ে ৫ সদস্য বিশিষ্ট একটি স্বচ্ছ নির্বাচন কমিশনের অধীনে সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়।

প্রবাসী সাংবাদিকদের সংগঠনটির কার্যনির্বাহীতে সদস্যদের ভোটে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক বার্তার মোদ্দাচ্ছের শাহ, যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ডেইলি বাংলাদেশের আরব আমিরাত প্রতিনিধি আবদুল্লাহ আল শাহিন, সদস্যদের ভোটে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন চ্যানেল 24 এর আমিরাত প্রতিনিধি ইশতিয়াক আসিফ।

এছাড়া অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন রাজজিং বিডি.কমের আমিরাত প্রতিনিধি মোহাম্মদ শাহজাহান, দপ্তর সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দৈনিক মুক্ত খবরের আমিরাত প্রতিনিধি ইয়াসির খোকন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন গ্লোবাল টিভি ও দৈনিক যায়যায়দিনের আমিরাত প্রতিনিধি মোহাম্মদ নওশের আলম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন নিউজ নাও ২৪.কম আমিরাত প্রতিনিধি ইরফানুল ইসলাম এবং ক্রিড়া ও সাংস্কৃতি সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এন টিভি'র আরব আমিরাতের চিত্র সাংবাদিক মোহাম্মদ নিয়াজ।

এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বাংলাদেশ সমিতি আবুধাবি, ইউএই'র সভাপতি প্রকৌশলী  মোয়াজ্জেম হোসেন। সহকারী নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন বাংলাদেশ সমিতি শারজাহ এর সভাপতি এম আবুল বাশার, বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এর সিনিয়র সহ সভাপতি আইয়ুব আলি বাবুল এবং বাংলাদেশ সমিতি দুবাই সিনিয়র সহ সভাপতি ইয়াকুব সুনিক।

এসময় নির্বাচন পর্যবেক্ষণে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন এবং কনস্যুলেটের প্রথম সচিব (প্রেস) আরিফুর রহমান।

কনসাল জেনারেল বি এম জামাল হোসেন প্রেসক্লাবের বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে সুষ্ঠ গণতান্ত্রিক নির্বাচন পদ্ধতিকে স্বাগত জানিয়ে বলেন, এ নির্বাচন সবার জন্য একটি উদাহরণ হয়ে থাকবে। আমাদের প্রত্যাশা অনুযায়ী আপনারা অসাধারণ একটি নির্বাচন উপহার দিয়েছেন। এসময় তিনি সুষ্ঠ নির্বাচন সম্পন্ন করায় বাংলাদেশ প্রেসক্লাব ইউএই'র সদস্যদের অভিনন্দন জানান। এছাড়াও প্রধান নির্বাচন কমিশনার বাংলাদেশ সমিতি ইউএই'র সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন নির্বাচনের নিয়ম কানুন ও সুন্দর পরিবেশ বজায় রাখায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, সংগঠনটির দ্বিবার্ষিক কার্যকরী পরিষদ নির্বাচনে ১১টি পদের জন্য নির্বাচনে মনোনয়ন সংগ্রহ করেন ১৭ জন সদস্য। এর মধ্যে থেকে মনোনয়ন প্রত্যাহার করেন ২ জন, ফলে নির্বাচনে অংশগ্রহণ করেন ১৫ জন সদস্য। এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয় ৭ জন এবং বাকী ৪টি পদ সহ সভাপতি, সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এছাড়া নির্বাচিত প্রতিনিধি ছাড়াও ২ জন কার্যনির্বাহী সদস্য সহ মোট ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠিত হবে। নির্বাচিত কার্যকরী পরিষদ আগামী দুই বছরের জন্য ২০২৪ - ২০২৬ সালের নির্বাচনি মেয়াদ কাল পর্যন্ত সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করবে।

মেসেঞ্জার/আশরাফুল/আজিজ

Advertisement