ঢাকা,  বৃহস্পতিবার
২৫ জুলাই ২০২৪

The Daily Messenger

মালয়েশিয়ায় বাংলাদেশী সহ ২২৮ জন গ্রেপ্তার

মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৩৮, ২৪ মে ২০২৪

মালয়েশিয়ায় বাংলাদেশী সহ ২২৮ জন গ্রেপ্তার

ছবি : মেসেঞ্জার

জোহর বারুতে অবৈধভাবে অবস্থান করার অপরাধে এক অভিযানে ১২২ জন বিদেশি এবং জন স্থানীয় নিয়োগকর্তাকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) জোহরের বাতু পাহাতে অভিযান পরিচালনা করে জোহর রাজ্যের মালয়েশিয়ান ইমিগ্রেশন বিভাগের এনফোর্সমেন্ট ডিভিশন এবং বাতু পাহাত শাখা এনফোর্সমেন্ট ইউনিটের মোট ৬০ জন অফিসারের একটি টিম।

গ্রেপ্তাকৃতরা তারা বৈধ পারমিট ছাড়া প্যাকেজিং কোম্পানিতে কাজ করতো। স্থানীয়দের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন পাকিস্তানের ৪৯ জন, মিয়ানমারের ৪১ জন, ভারতের ২৫ জন, বাংলাদেশের ০৩ জন, চীনের একজন, নেপালের জন, ইন্দোনেশিয়ার জন এবং সুদানের একজন, যাদের প্রত্যেকের বয়স ১৯ থেকে ৫৩ বছরের মধ্যে।

এছাড়াও গ্রেপ্তার করা হয়েছে একজন ২৯ বছর বয়সী স্থানীয় ব্যক্তি যিনি একজন ম্যানেজার এবং একজন ২৭ বছর বয়সী স্থানীয় মহিলা যিনি প্রাঙ্গনের একজন মানবসম্পদ কর্মকতা।

একই দিনে জোহর একটি প্লাস্টিক উপাদান কারখানায়,জোহর মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ ১০৬ বিদেশিকে আটক করেছে বৃহস্পতিবার (২৩ মে) সকাল ১০:৩৫ মিনিটে সেনাই, জোহরে ইমিগ্রেশন ডিপার্টমেন্টের এনফোর্সমেন্ট ডিভিশন, রয়্যাল মালয়েশিয়ান পুলিশ (আইপিডি কুলাই), ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট এবং কুলাই মিউনিসিপ্যাল ​​কাউন্সিলের সমন্বয়ে এই অপারেশনটি পরিচালনা করে।

স্থানীয় নাগরিকদের তথ্যর উপর ভিত্তি করে মোট ২৪৯ জন বিদেশি এবং স্থানীয়দের চেক করা হয় এবং ১০৬ জনকে গ্রেপ্তার করা হয়।

আটককৃতদের মধ্যে মায়ানমারের ১৮ জন পুরুষ ৩৩ জন নারী, ১৫ জন পুরুষ, ভারতের ১৩ জন পুরুষ, ইন্দোনেশিয়ার ০৪ জন পুরুষ ১৩ জন নারী, বাংলাদেশের জন এবং নেপালের জন পুরুষ যাদের বয়স ২০ থেকে ৪৮ বছরের মধ্যে।

আটককৃত সকল বিদেশিকে যুক্তিসঙ্গতভাবে বিশ্বাস করা হয় যে তারা ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৪(অ্যাক্ট ১৫৫) এর ধারা ()(সি) এর অধীনে মালয়েশিয়ায় বৈধ পাসপোর্ট বা পারমিট না থাকার জন্য এবং ১৫()ধারা 15()(এর অধীনে অপরাধ করেছে৷ ) বেশি থাকার জন্য অভিবাসন আইন ২৯৫৯/৬৩(অ্যাক্ট ১৫৫) অধিনে শাস্তি দেওয়া হবে।

মেসেঞ্জার/বাপ্পী/আপেল