ঢাকা,  শনিবার
১৫ জুন ২০২৪

The Daily Messenger

মালয়েশিয়ায় পতিতালয় থেকে বাংলাদেশিসহ ৫১ জন গ্রেপ্তার

মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৫, ২৫ মে ২০২৪

আপডেট: ১৯:১৩, ২৫ মে ২০২৪

মালয়েশিয়ায় পতিতালয় থেকে বাংলাদেশিসহ ৫১ জন গ্রেপ্তার

ছবি : মেসেঞ্জার

মালয়েশিয়ার ইমিগ্রেশন ডিপার্টমেন্ট (JIM) কুয়ালালামপুরের জালান পাসার বারুতে গত ২৩ মে এ একটি বিশেষ পতিতাবৃত্তি অভিযান পরিচালনা করে। পেরাক স্টেট মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের সহযোগিতায় পুত্রজায়া ইমিগ্রেশন সদর দফতরের গোয়েন্দা ও বিশেষ অপারেশন বিভাগের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাদের অংশগ্রহণে রাত ১০.২০টায় অভিযান শুরু হয়।

জনগণের অভিযোগের ভিত্তিতে এবং তিন সপ্তাহ ধরে পরিচালিত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, অপারেশন টিম প্রাঙ্গণে গিয়ে ৩৭ জন ভিয়েতনামী নারী, তিনজন ইন্দোনেশিয়ান নারী, একজন মায়ানমারের নারী, পাঁচ বাংলাদেশী পুরুষ, দুইজন ভিয়েতনামী পুরুষ, একজন ভারতীয় পুরুষ, একজন পাকিস্তানীকে গ্রেপ্তার করার করা হয়।

গ্রেপ্তারকৃত ৫১ জন সকল বিদেশি নাগরিকের বয়স ২৪ থেকে ৫৪ বছরের মধ্যে।

অভিযানের সময় ভিয়েতনামের ১৯ কপি পাসপোর্ট, দুই কপি বাংলাদেশি পাসপোর্ট, ৪ চার বোতল ম্যাসাজ অয়েল ও কনডম জব্দ করেছে।

ক্রিয়া কলাপের মোডাস অপারেন্ডি হল বিদেশি এবং স্থানীয় নাগরিকদের দেহের ম্যাসেজ পরিষেবা এবং পতিতাবৃত্তি কার্যক্রম অফার করা। প্রাঙ্গণের নিচতলায় বডি ম্যাসেজ পরিষেবা পরিচালিত হয় এবং প্রথম তলায় পতিতাবৃত্তি কার্যক্রম পরিচালিত হয়।

গ্রাহক সাবস্ক্রাইব করার জন্য একটি বিদেশি জাতীয় মেয়ে বেছে নেবেন এবং অন্য তলার রুমে অর্থপ্রদান করা হবে। এক ঘন্টার জন্য আর এম ৮০ থেকে আর এম ১৫০ ফি চার্জ করা হয়। এই প্রাঙ্গনটি প্রায় ৩০ বছর ধরে কাজ করছে।

অভিযানের সময়, প্রাঙ্গনে থাকা একজন বিদেশি মহিলা নাগরিক পিছনের দরজা দিয়ে পালানোর এবং লুকানোর চেষ্টা করেছিল। তবে অভিযানের সদস্যরা এই সমস্ত প্রচেষ্টা সফলভাবে ব্যর্থ করে দেয়।

এমনও গ্রাহক ছিলেন যারা শব্দ করে উস্কানি দেওয়ার চেষ্টা করেছিলেন এবং সদস্যদের একটি অনুসন্ধান পরিচালনা করতে বাধা দেওয়ার চেষ্টা করেছিলেন, কিন্তু ক্রিয়াটিও সফলভাবে বন্ধ করা হয়েছিল।

অভিবাসন আইন ১৯৫৯/৬৩ ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৬ পাসপোর্ট আইন ১৯৬৬ এর অধীনে অপরাধ করার সন্দেহে সমস্ত বিদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছিল।

তাদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিপো, কুয়ালালামপুরে রাখা হয়েছিল। তদন্তে সহায়তা করার জন্য মোট পাঁচজন মালয়েশিয়ান পুরুষকে অফিসে হাজির হওয়ার নোটিশ দেওয়া হয়।

মেসেঞ্জার/বাপ্পী/আপেল

Advertisement