ঢাকা,  বৃহস্পতিবার
২৫ জুলাই ২০২৪

The Daily Messenger

নিউ সাউথ ওয়েলস প্রিমিয়ামের সাথে এফবিসিসিআই এর প্রতিনিধি দলের বৈঠক

নাইম আবদুল্লাহ, অস্ট্রেলিয়া

প্রকাশিত: ২১:১০, ২৯ মে ২০২৪

নিউ সাউথ ওয়েলস প্রিমিয়ামের সাথে এফবিসিসিআই এর প্রতিনিধি দলের বৈঠক

ছবি : মেসেঞ্জার

বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) এর একটি প্রতিনিধিদল আজ ২৯ মে (বুধবার) দুপুরে নিউ সাউথ ওয়েলস প্রিমিয়াম ক্রিস মিনসের সাথে তার কার্যালয়ে এক বৈঠকে মিলিত হয়। এই বৈঠকে নিউ সাউথ ওয়েলস সরকারের গ্রাহক সেবা ও ডিজিটাল মন্ত্রী জিহাদ দিব উপস্থিত ছিলেন। 

বৈঠকে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাকমিশনার আল্লামা সিদ্দিকী, সিডনি কনসাল জেনারেল মো শাখাওয়াত হোসেন, বাংলাদেশের হাইকমিশনের রাজনৈতিক কাউন্সিলর ও দুতালয় প্রধান মিস তাহলিল দিলাওয়ার মুন ও কমার্শিয়াল কাউন্সিলর মিস রনি চাকমা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের হাকমিশনার আল্লামা সিদ্দিকী অস্ট্রেলিয়া ও বাংলাদেশের মধ্যকার দ্বিপাক্ষিক বাণিজ্য প্রসারের সম্ভাবনার বিষয়ে প্রিমিয়ারকে অবহিত করেন। 

এফবিসিসিআই এর একটি প্রতিনিধিদলে ছিলেন সহ সভাপতি যশোদা জীবন দেবনাথ, পরিচালক মো রাকিবুল আলম দিপু, প্রীতি চক্রবর্তী, সৈয়দ মো বখতিয়ার ও সেক্রেটারি জেনারেল মো আলমগীর।

এফবিসিসিআই এর সহ সভাপতি যশোদা জীবন দেবনাথ প্রিমিয়ারকে এফবিসিসিআই এর বিস্তারিত কার্যক্রম সম্পর্কে অবহিত করেন এবং সভাপতি মাহবুবুল আলমের শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন।  

বৈঠকে আরও উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরাম (এবিবিএফ) এর সভাপতি আব্দুল খান রতন, সাধারণ সম্পাদক ব্রায়ান লাল, উপদেষ্টা নাইম আবদুল্লাহ।

এবিবিএফ এর সভাপতি আব্দুল খান রতন আগামী ৩ ও ৪ অক্টোবর সিডনিতে দুই দিনব্যাপী সিঙ্গেল কান্ট্রি ফেয়ার উদ্বোধন সহ অস্ট্রেলিয়া ও বাংলাদেশের মধ্যকার দ্বিপাক্ষিক বাণিজ্য প্রসারের সম্ভাবনা ও সাফল্যর বিষয়ে প্রিমিয়ারকে বিস্তারিত অবহিত করেন। 

প্রিমিয়ার দুই দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আরও জোরদার করতে বাংলাদেশের হাই কমিশনার ক্যানবেররা ও এবিবিএফ এর সাথে যৌথভাবে কাজ করবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও প্রিমিয়ার দুই দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আরও জোরদার করতে এফবিসিসিআইকে সার্বিক সহায়তা প্রদানের আশ্বাস দেন।

মেসেঞ্জার/তারেক