ঢাকা,  শনিবার
২৭ এপ্রিল ২০২৪

The Daily Messenger

যবিপ্রবি রিজেন্ট বোর্ডের সদস্য হলেন মাশরাফি

যবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ১১:০৪, ২২ নভেম্বর ২০২২

আপডেট: ১১:২১, ২২ নভেম্বর ২০২২

যবিপ্রবি রিজেন্ট বোর্ডের সদস্য হলেন মাশরাফি

নড়াইল-২ আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক দেশসেরা ক্রীড়াবিদ মাশরাফি বিন মোর্ত্তজা।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের সদস্য হিসেবে মনোনীত হয়েছেন নড়াইল-২ আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক দেশসেরা ক্রীড়াবিদ মাশরাফি বিন মোর্ত্তজা।  ২১ নভেম্বর সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি শাখার উপসচিব মোছাঃ রোখছানা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাননীয় প্রধানমন্ত্রী ও সংসদ নেতার অনুমোদনক্রমে , যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১৮ ( ১ ) ( ঘ ) ধারা অনুযায়ী বৃহত্তর যশোর জেলার একজন সংসদ সদস্য হিসাবে যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ ও  বৃহত্তর যশোর জেলার বাইরের মনোনীত সংসদ সদস্য হিসাবে নড়াইল-২ আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক দেশসেরা ক্রীড়াবিদ মাশরাফি বিন মোর্ত্তজা মনোনীত হয়েছেন। যশোর- ৩ আসনের সদসদ সদস্য ইতিপূর্বেও যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য হিসাবে ছিলেন এবং তাকে পুনরায় সদস্য হিসাবে মনোনীত করা হয়েছে।

এছাড়া গত ১৫ নভেম্বর ২০২২ তারিখে মন্ত্রনালয়ের আরেক বিজ্ঞপ্তিতে জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি সমাজ সংস্কারক মো. নাসের শাহরিয়ার জাহেদী (মহুল) কে যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য হিসেবে মনোনীত করা হয়। যবিপ্রবির রিজেন্ট বোর্ডের নবনিযুক্ত তিন জন সদস্য আগামী তিন বছরের জন্য মনোনীত হয়েছেন।

রিজেন্ট বোর্ডে মাশরাফির মনোনীত হওয়ার বিষয়ে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) সাবেক এ্যাথলেটিক্স কোচ ও যবিপ্রবির শারীর চর্চা শিক্ষা দপ্তরের উপ পরিচালক আব্দুল্লাহ হেল কাফি জানান, মাশরাফি বিন মোর্ত্তজার মতো ক্রীড়াবিদের যবিপ্রবি রিজেন্ট বোর্ডে মনোনয়ন বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া শিক্ষার অগ্রগতিতে অনন্য ভূমিকা পালন করবে।

যবিপ্রবি স্বল্প সময়ে ক্রীড়াঙ্গনে যে জায়গা করে নিয়েছে তিনি রিজেন্ট বোর্ডে আসাতে সেটা আরও ত্বরান্বিত হবে, শিক্ষার্থীদের খেলাধুলা সংক্রান্ত যেসকল দাবি ও পরামর্শ রয়েছে তিনি সেগুলোর সবকিছু পূরণ করতে পারবেন বলে বিশ্বাস করি।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad