ঢাকা,  শুক্রবার
২৯ মার্চ ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

* রাজধানীতে পারিবারিক কলহের জেরে রিকশাচালকের আত্মহত্যা * সর্বকালের সর্বোচ্চ দামে বিশ্ববাজারে রেকর্ড গড়লো স্বর্ণ * একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন * আইসিসির এলিট প্যানেলে সৈকত * জিম্মি নাবিকদের উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী * আরও কমলো দেশের রিজার্ভ * মাধ্যমিকে কমেছে ১০ লাখ শিক্ষার্থী * খালেদা জিয়া কিছুটা ভালো, এখন বাসাতেই থাকবেন : মেডিকেল বোর্ড * ঈদযাত্রায় ট্রেনের পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু * গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০ * বাংলাদেশে পূর্ণাঙ্গ ও মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে কাজ করে যাবে যুক্তরাষ্ট্র : মিলার * নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

জি-৭ সম্মেলনে ‘রাশিয়ার ওপর চাপ’ বৃদ্ধির পদক্ষেপ গ্রহণের ঘোষণা দেয়া হবে : যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৬, ২৩ জুন ২০২২

আপডেট: ১৪:৪৮, ২৩ জুন ২০২২

জি-৭ সম্মেলনে ‘রাশিয়ার ওপর চাপ’ বৃদ্ধির পদক্ষেপ গ্রহণের ঘোষণা দেয়া হবে : যুক্তরাষ্ট্র

জার্মানিতে আসন্ন জি-৭ সম্মেলনে নেতারা রাশিয়ার ইউক্রেন আগ্রাসন বিষয়ে মস্কোকে চাপের মুখে রাখার লক্ষে নতুন পদক্ষেপ গ্রহণের ঘোষণা দেবেন। বুধবার যুক্তরাষ্ট্রের এক সিনিয়র কর্মকর্তা এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র।

ওই কর্মকর্তা বলেন, ‘আমরা রাশিয়ার ওপর চাপ বৃদ্ধি করতে কঠোর প্রস্তাব গ্রহণ করবো। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শনিবার বাভারিয়ায় এ সম্মেলনে যোগ দিবেন। ব্রিটেন, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি ও জাপানের নেতারা ও এতে অংশ নেবেন।

বিশ্বের সবচেয়ে উন্নত দেশগুলোর এ সংস্থা রাশিয়াকে শাস্তি দেয়ার ব্যাপক অর্থনৈতিক ও কূটনৈতিক প্রচারণা চালাচ্ছে। দেশটি গত ফেব্রুয়ারি মাসে ইউক্রেনে আগ্রাসন শুরু করে এবং তারা পশ্চিমাপন্থী দেশটির দক্ষিণের বিস্তৃত এলাকা দখল করার পাশাপাশি পূর্বাঞ্চলে লড়াই অব্যাহত রেখেছে।

রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত জি-৭ সম্মেলনে অংশগ্রহণের পর বাইডেন ন্যাটো সামরিক জোটের এক সম্মেলনে যোগ দিতে আগামী সপ্তাহে মাদ্রিদ যাবেন।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক আরেক মার্কিন কর্মকর্তা বলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি উভয় সম্মেলনে বক্তব্য দেবেন। তবে তিনি যুদ্ধে জড়িয়ে পড়া তার দেশ থেকে ভিডিও লিংকের মাধ্যমে যুক্ত হয়ে বক্তব্য দেবেন।

ডিএম/এমএইচ

dwl
×
Nagad