ঢাকা,  মঙ্গলবার
২৩ এপ্রিল ২০২৪

The Daily Messenger

রাখাইনে জান্তা বাহিনীর হামলায় নিহত ১২

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ০৮:৫৯, ১ মার্চ ২০২৪

রাখাইনে জান্তা বাহিনীর হামলায় নিহত ১২

ছবি: সংগৃহীত

রাখাইন রাজ্যের রাজধানী সিত্তয়ে শহরে জান্তা বাহিনীর গোলার আঘাতে অন্তত ১২ বেসামরিক লোক নিহত হয়েছেন। আর আহত হয়েছেন ৮০ জন। সকাল আটটায় একটি নৌঘাঁটি থেকে সিত্তয়ের একটি বাজার লক্ষ্য করে হামলা চালানো হয়। এ সময় বাজারে অনেক লোকের ভিড় ছিল।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) এ ঘটনা ঘটেছে বলে এক বিবৃতিতে জানিয়েছে মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি। খবর ইরাবতি

বিবৃতিতে আরাকান আর্মি জানায়, আহতদের সিত্তয়ে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। জান্তা সরকার হাসপাতালটি দখল করেছে এবং গুরুতর আহত পাঁচ ব্যক্তিকে ইয়াংগুনের একটি হাসপাতালে সামরিক উড়োজাহাজে করে স্থানান্তর করা হয়েছে। সিত্তয়েতে বেশিরভাগ মেডিকেল কর্মীরা রাখাইন রাজ্য থেকে নিরাপদ জায়গায় চলে যাওয়ায় এখানে স্বাস্থ্যকর্মীর সংকট রয়েছে।

একজন বাসিন্দা ইরাবতিকে জানায়, বুধবার সন্ধ্যা থেকে সিত্তয়ের আশপাশের নৌ এবং অন্যান্য সামরিক ঘাঁটি থেকে শহরটিতে নির্বিচারে গোলাবর্ষণ করা হয়। আরাকান আর্মি শহরটিতে হামলা চালাতে পারে এ আশংকায় এখানকার আবাসিক এলাকা ও বেসামরিক স্থাপনা লক্ষ্য করে নির্বিচার হামলা চালাচ্ছে জান্তা বাহিনী।

রাখাইনে জান্তা সরকার বিদ্রোহী গোষ্ঠীগুলোর সঙ্গে লড়াইয়ে পরাজিত হচ্ছে। এরই মধ্যে তাদের কাছ থেকে সাতটি শহর, প্রধান প্রধান ঘাঁটি, ফাঁড়ি এবং নৌযান দখল করেছে বিদ্রোহীরা।

মেসেঞ্জার/ফারদিন

dwl
×
Nagad