ঢাকা,  বৃহস্পতিবার
২৩ মে ২০২৪

The Daily Messenger

আমিরাতে বন্যায় গাড়ির ভেতর আটকে পড়ে দুই প্রবাসীর মৃত্যু

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ২৩:০৫, ১৮ এপ্রিল ২০২৪

আমিরাতে বন্যায় গাড়ির ভেতর আটকে পড়ে দুই প্রবাসীর মৃত্যু

ছবি : সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে মৌসুমী বৃষ্টিতে সৃষ্ট বন্যায় গাড়ির ভেতর আটকে পড়ে দুই প্রবাসীর মৃত্যু হয়েছে। এছাড়া গাড়ি দুর্ঘটনায় আরও এক প্রবাসী প্রাণ হারিয়েছেন। তারা সবাই ফিলিপাইনের নাগরিক ছিলেন। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) এ প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম খালিজ টাইমস।

ফিলিপাইনের এক কর্মকর্তা জানিয়েছেন, গত ১৬ এপ্রিল তাদের মৃত্যু হয়। হানস লিও ক্যাকডাক নামের ওই কর্মকর্তা বলেছেন, “অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমিরাতে বন্যার সময় ৩ ফিলিপিনোর মৃত্যু হয়েছে।

দুইজন বন্যার কারণে গাড়িতে আটকে শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছেন। আরেকজন গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। আমরা তাদের পরিবারের প্রতি সর্বোচ্চ সহায়তা প্রদান করব।”

এ সপ্তাহের মাঝামাঝি সময়ে দুবাইসহ আরব আমিরাতের বিভিন্ন অঞ্চলে অস্বাভাবিক বৃষ্টিপাত দেখা যায়। বলা হচ্ছে, দেশটিতে এক বছরে যে পরিমাণ বৃষ্টি হয় তা একদিনে হয়েছে। এতে বিভিন্ন অঞ্চলে বন্যা দেখা দেয়।

রাস্তায় এতই পানি জমে যায় যে অনেক গাড়ি ভাসা শুরু করে। এছাড়া পানির লেভেল বাড়ার কারণে অনেকে গাড়ির ভেতর আটকা পড়ে যান। তেমনই একটি গাড়ির ভেতর আটকে দুই ফিলিপিনোর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

বন্যা ও বৃষ্টির কারণে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল বন্ধ হয়ে যায়। যদিও আজ বৃহস্পতিবার থেকে বিমান চলাচল স্বাভাবিক হওয়া শুরু করেছে।

আমিরাত মূলত একটি শুষ্ক অঞ্চল। ফলে এখানে বৃষ্টিপাত কম হয়। কিন্তু এ সপ্তাহে যে পরিমাণ বৃষ্টি ঝরেছে তার সঙ্গে সেখানকার মানুষ পরিচিত নয়।

মেসেঞ্জার/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768