ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাল জাতীয় ছাত্রসমাজ 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৬, ২১ ফেব্রুয়ারি ২০২৪

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাল জাতীয় ছাত্রসমাজ 

ছবি : মেসেঞ্জার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের আত্নত্যাগের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে ছাত্রসংগঠন জাতীয় ছাত্র সমাজ।

জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি মো. আল মামুন ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম খাঁন এর নেতৃত্বে সংগঠন নেতাকর্মীবৃন্দ  মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাতে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক করে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় জাতীয় ছাত্র সমাজ এর সাধারন সম্পাদক বলেন, ভাষা'র জন্য বাঙালী জাতির সংগ্রাম ও আত্নত্যাগ এর ইতিহাস পৃথিবীতে আর কোন জাতির নেই। ২১ ফেব্রুয়ারি ভাষার জন্য বাঙালী জাতি সংগ্রাম করেছে। সেইসাথে বহু বাঙালী শহীদ হয়েছেন। তাই ২১ ফেব্রুয়ারিকে মর্যাদা দিয়ে বিশ্বব্যাপী পালনের জন্য আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘোষণা করা হয়েছে। তাই এই দিনটি আমাদের জন্য সম্মান ও মর্যাদার। নতুন প্রজন্মকে একুশের মহত্ব ও চেতনাকে আত্নউপলব্ধি করতে হবে,হৃদয়ে ধারন করতে হবে। তবেই আমাদের এই ত্যাগ ও মর্যাদা অনন্তকাল সমুন্নিত রবে।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সিয়াম, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আরিফুল ইসলাম রিগান, সদস্য সচিব ও কেন্দ্রীয় যুগ্ন দফতর সম্পাদক শরীফ মিয়া, কেদ্রীয় প্রচার সম্পাদক জাবির বকাউল ইমরান, যুগ্ম সমাজকল্যাণ সম্পাদক মো. মামুন, সরকারি তিতুমীর কলেজ শাখার আহ্বায়ক খাইরুল ইসলাম, কেদ্রীয় সদস্য রাহুল হোসেন জিপু, সোহরাব হোসেনসহ জাতীয় ছাত্র সমাজের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

মেসেঞ্জার/আপেল/শাহেদ

dwl
×
Nagad