ঢাকা,  রোববার
২৫ সেপ্টেম্বর ২০২২

The Daily Messenger

বার্সেলোনা এ মৌসুমে শিরোপা বিহীন থাকবেনা মনে করছেন লেভানদোস্কি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৩, ১৮ আগস্ট ২০২২

বার্সেলোনা এ মৌসুমে শিরোপা বিহীন থাকবেনা মনে করছেন লেভানদোস্কি

লেভানদোস্কি

গত মৌসুমে কোন শিরোপাই জিততে পারেনি স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনা। তবে এবারের মৌসুমে বার্সেলোনা বেশ কয়েকটি শিরোপা জিতবে বলে মনে করেন দলটির  পোল্যান্ডের স্ট্রাইকার রবার্ট লেভানদোস্কি।

গত বছর বার্সেলোনার পারফরমেন্স ছিলো যাচ্ছেতাই। লা-লিগা, চ্যাম্পিয়ন্স লিগে, কোপা ডেল’রে এবং স্প্যানিশ সুপার কাপের মত কোন প্রতিযোগিতারই শিরোপা জিততে পারেনি তারা। লা-লিগায় শীর্ষ পাঁচে থাকাই এক সময় কঠিন হয়ে পড়ে বার্সেলোনার। তবে মৌসুমের শেষ দিকে, অন্যান্য দলগুলো পা পিছলালে রানার্স-আপ হয় বার্সা। চ্যাম্পিয়ন হয়েছিলো বার্সার প্রতিন্দ্বন্দি রিয়াল মাদ্রিদ।
 
গত আসরের দুঃস্মৃতি ভুলে এবার ঘুড়ে দাঁড়ানোর লক্ষ্য ছিলো বার্সেলোনার। কিন্তু লা-লিগায় নিজেদের প্রথম ম্যাচেই হোচট খেয়েছে তারা  । রায়ো ভায়েকানোর বিপক্ষে গোলশূন্য ড্র করে বার্সেলোনা।

২০১০ থেকে ২০২২ সাল পর্যন্ত জার্মান বুন্দেস লিগায় খেলেছেন লেভানদোস্কি। ২০১৪ সালে বরুশিয়া ডর্টমুন্ড ছাড়েন তিনি। এরপর আট বছর মিউনিখের হয়ে খেলেন তিনি। বুন্দেস লিগায় দুই ক্লাবের হয়ে ৩৮৪ ম্যাচে ৩১২ গোল করেছেন লেভানদোস্কি।

বুন্দেসলিগা ছেড়ে বার্সেলোনায় যোগ দেয়াটা নিজের কাছে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন ৩৩ বছর বয়সী লেভানদোস্কি। তিনি বলেন, ‘এটি আমার জন্য বড় চ্যালেঞ্জ। তবে আমি এর জন্য প্রস্তুত। লা লিগায় খেলা আমার জন্য সব সময়ই স্বপ্ন ছিল এবং এখন আমি বার্সেলোনায়। এখানে আসতে পেরে আমি খুবই খুশি।

তিনি আরও বলেন, ‘আমি প্রথম যখন জানতে পারি, বার্সেলোনা আমাকে নিতে আগ্রহী, তখন থেকেই জানতাম এটা আমার জন্য উপযুক্ত সময়। আমি পুরো জীবন একটি লিগে খেলতে চাইনি। আমি বুন্দেস লিগায় ভালো ছিলাম, কিন্তু আমার মনে হয়েছে লা-লিগাতে যোগ দেয়া উচিত এবং ক্যারিয়ারের পরবর্তী পদক্ষেপ নেয়ার ক্ষেত্রে এটাই সঠিক সময়।’

 

ডেইলি মেসেঞ্জার/এমএএস

শীর্ষ সংবাদ: