ঢাকা,  শনিবার
২০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

রোনালদোদের কিনে নিতে আগ্রহী ব্রিটিশ ধনকুবের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৮, ১৮ আগস্ট ২০২২

রোনালদোদের কিনে নিতে আগ্রহী ব্রিটিশ ধনকুবের

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক, ছবি : সংগৃহীত।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে মজা করেই ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাব কিনে নেওয়ার কথা লিখেছিলেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক। তবে তার মতো মজা করে নয়, সত্যিই ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটিকে কিনে নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন ব্রিটিশ ধনকুবের জিম র‍্যাটক্লিফ।খেলাধুলাভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএনের প্রতিবেদনে জানানো হয়েছে এ খবর। এছাড়া র‍্যাটক্লিফের মুখপাত্র দ্য টাইমস পত্রিকায়ও এ খবরের সত্যতা স্বীকার করেছেন।

মুখপাত্র বলেছেন, ‘যদি (ইউনাইটেড) ক্লাবটিকে বিক্রির জন্য তোলা হয় তাহলে অবশ্যই র‍্যাটক্লিফ একজন সম্ভাব্য ক্রেতা। যদি এমন কিছু সম্ভব হয় তাহলে অবশ্যই আমরা দীর্ঘমেয়াদি মালিকানা নিতে আগ্রহ প্রকাশ করছি।

এদিকে ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানায় থাকা গ্ল্যাজার্স পরিবার ক্লাবটির একটি অংশ বিক্রি করতে চায়। এ খবর দেখেই মূলত নিজের আগ্রহের কথা জানিয়েছেন জিম র‍্যাটক্লিফ।

সাম্প্রতিক সময়ে ভয়াবহ ব্যর্থতার মধ্যে রয়েছে ইউনাইটেড। ২০১৩ সালের পর আর প্রিমিয়ার লিগ জিততে পারেনি তারা। এমনকি গত পাঁচ বছরে কোনো শিরোপাই যোগ হয়নি তাদের ট্রফি কেবিনেটে। এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও খেলতে পারবে না ক্লাবটি।

স্বাভাবিকভাবেই দলের এমন পারফরম্যান্সের পর ভক্ত-সমর্থকদের তোপের মুখে পড়েছে মালিকপক্ষ। বিশেষ করে, দলের চাহিদামতো বিনিয়োগে অপারগতা প্রকাশ করায় তাদের ওপর অসন্তুষ্ট সমর্থকরা। এছাড়া ক্লাবের ঋণও বেড়ে গেছে ১১ শতাংশ।

পাশাপাশি ইংল্যান্ডের সবচেয়ে বড় স্টেডিয়ামে ওল্ড ট্র্যাফোর্ডের মানোয়ন্ননে নজর না দেওয়ার কারণেও সমালোচিত গ্ল্যাজার্স পরিবার। তাই সমর্থকরাও অপেক্ষায় রয়েছেন নতুন মালিকের হাতে ভিন্নভাবে এগোবে ক্লাবটি।

ডেইলি মেসেঞ্জার /এএইচএস

dwl
×
Nagad