ঢাকা,  রোববার
০৪ ডিসেম্বর ২০২২

The Daily Messenger

দলের সবার চার-ছক্কা মারার সামর্থ্য আছে : বিজয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৮:১৮, ২৭ আগস্ট ২০২২

দলের সবার চার-ছক্কা মারার সামর্থ্য আছে : বিজয়

এনামুল হক বিজয়

টি-টোয়েন্টি ক্রিকেটে সম্প্রতি বাংলাদেশের ব্যাটারদের পাওয়ার হিটিং নিয়ে প্রশ্ন উঠেছে। তবে বাংলাদেশ ওপেনার এনামুল হক বিজয় মনে করেন, দলের সকল ক্রিকেটারের চার-ছক্কা মারার সামর্থ্য আছে। কিন্তু  টি-টোয়েন্টিতে পাওয়া হিটিংয়ের পরিকল্পনাটা বেশি প্রয়োজন বলেও জানান বিজয়। এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচের আগে দুবাইয়ে অনুশীলনে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ দল। অনুশীলনের এক ফাঁকে দলের প্রস্তুতি নিয়ে কথা বলেন বিজয়।

তার মতে, এশিয়া কাপের জন্য দলের প্রস্তুতি ভালো হচ্ছে। টুর্নামেন্টের জন্য নিজেদের ভালোভাবে তৈরি করতে অনুশীলনে কঠোর পরিশ্রম করছে ক্রিকেটাররা।
টি-টোয়েন্টিতে অন্যান্য দেশের ক্রিকেটারদের মত চার ছক্কার ফুলঝুড়ি ফোটাতে পারে না বাংলাদেশের ব্যাটাররা। তাই এই ফরম্যাটে বাংলাদেশের ব্যাটারদের সামর্থ্য নিয়ে প্রশ্ন উঠেছে। তবে দলের সকল ক্রিকেটারের চার-ছক্কা মারার সামর্থ্য আছে বলে মনে করেন বিজয়।

দুবাই থেকে পাঠানো এক ভিডিও বার্তায় বিজয় বলেন, ‘আমি প্রায় ১০ বছর যাবত বিপিএল খেলছি, এছাড়াও বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি খেলেছি। আমাদের  প্রতিভাবান ক্রিকেটার আছে, অনেক  পরিশ্রমী, আমার কাছে মনে হয় পাওয়ার হিটিংয়ের চেয়ে বেশি জরুরি পরিকল্পনা। কেউই বলতে পারবে না, সে চার বা ছয় মারতে পারে না বা কোয়ালিটি নেই। যারা জাতীয় দলে আসে, অবশ্যই শতভাগ কোয়ালিটি নিয়েই বাংলাদেশ দলে আসে।

তিনি আরও বলেন, ‘সবারই কোয়ালিটি আছে চার-ছক্কা মারার। ব্যাপারটা পরিকল্পনার। কোন বোলারকে আমরা পিক করবো, কোন বোলারকে সিঙ্গেল রোটেশন করবো, কোন সময় মারা উচিত, কোন সময় উচিত নয়। সেটা নিয়ে কাজ করা উচিত।

আগামী ৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ শুরু করবে বাংলাদেশ। পহেলা সেপ্টেম্বর শ্রীলংকার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে টাইগাররা।

ডেইলি মেসেঞ্জার/এমএএস

শীর্ষ সংবাদ: