ঢাকা,  বৃহস্পতিবার
২৩ মে ২০২৪

The Daily Messenger

শান্ত-নাইমের সেঞ্চুরিতে ম্লান মুশফিকের শতক

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ২১:৩২, ১৫ এপ্রিল ২০২৪

শান্ত-নাইমের সেঞ্চুরিতে ম্লান মুশফিকের শতক

ছবি : সংগৃহীত

অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও নাইম শেখের সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) টানা দশম জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড। আজ দশম রাউন্ডের ম্যাচে আবাহনী ৫৮ রানে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে।

শান্ত ১১৮ ও নাইম ১০৫ রান করেন। ১১১ রান করে প্রাইম ব্যাংককে হারের মুখ থেকে বাঁচাতে পারেননি মুশফিকুর রহিম।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা আবাহনীকে ১২৩ বলে ১১০ রানের সূচনা এনে দেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও নাইম। জুটিতে ২টি করে চার-ছক্কায় ৪৫ রান করে আউট হন বিজয়।

এরপর দ্বিতীয় উইকেটে শান্তর সাথে ৮৯ রান যোগ করেন নাইম। ১০টি চার ও ২টি ছক্কায় ১০৫ রান করেন তিনি। দলীয় ১৯৯ রানে নাইম ফেরার পর তাওহিদ হৃদয়কেনিয়ে ১২৩ রানের জুটি গড়েন শান্ত।

এই জুটিতে সেঞ্চুরি তুলে ১১৮ রানে থামেন শান্ত। তার ৮৫ বলের ইনিংসে ১৩টি চার ও ৪টি ছক্কা ছিলো।

২টি চার ও ৪টি ছক্কায় ৩৫ বলে হৃদয়ে ঝড়ো গতির  অপরাজিত ৬৫ রানে  নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ৩৪১ রানের বড় সংগ্রহ পায় আবাহনী। এই নিয়ে তৃতীয়বারের মত এবারের আসরে ৩শর বেশি রান করলো আবাহনী। প্রাইম ব্যাংকের হাসান ২ উইকেট নেন।

জবাবে খেলতে নেমে মুশফিকের সেঞ্চুরির পরও হার এড়াতে পারেনি প্রাইম ব্যাংক। ১৪টি চারে ১০৫ বলে অনবদ্য ১১১ রান করেন মুশফিক। ওপেনার পারভেজ হোসেন ইমন দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ রান করেন। ওপেনার তামিম ইকবাল করেন মাত্র ১ রান।

আবাহনীর তাসকিন আহমেদ ও তানজিম হাসান সাকিব ৩টি করে উইকেট নেন।

১০ ম্যাচে ১০ জয়ে পূর্ণ ২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আগেই সুপার লিগ নিশ্চিত করা আবাহনী। ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে থেকে সুপার লিগের দৌড়ে এখনও টিকে আছে প্রাইম ব্যাংক।

মেসেঞ্জার/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768