ঢাকা,  বৃহস্পতিবার
২৩ মে ২০২৪

The Daily Messenger

জিম্বাবুয়ে সিরিজের চেয়ে মুস্তাফিজের আইপিএলে খেলা ভাল : আকরাম খান

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ২১:৪১, ১৫ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়ে সিরিজের চেয়ে মুস্তাফিজের আইপিএলে খেলা ভাল : আকরাম খান

ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খানের মতে পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা ভাল হবে।

জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরামের মতে, আইপিএল মঞ্চ মুস্তাফিজের দক্ষতার বাড়াবে। এতে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে উপকৃত হবে বাংলাদেশ। এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন মুস্তাফিজ। এখন পর্যন্ত ৫ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন তিনি। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে উইকেট শিকারীর তালিকার যৌথভাবে দ্বিতীয়স্থানে আছেন তিনি।

আইপিএলের জন্য (৩০ এপ্রিল) পর্যন্ত মুস্তাফিজকে এনওসি দিয়েছে বিসিবি। কারণ ৩ মে থেকে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

আজ আকরাম বলেন, ‘আমি মনে করি, আইপিএল থেকে অনেক কিছু শিখবে মুস্তাফিজ। কারণ সিএসকে’র মতো বড় দলের হয়ে খেলছে সে। মহেন্দ্র সিং ধোনির মতো খেলোয়াড় আছে এবং অনেক বড় মানের খেলোয়াড়দের সাথে ড্রেসিংরুম ভাগ করে নেওয়ার অভিজ্ঞতা হচ্ছে তার।’

তিনি আরও বলেন, ‘আইপিএলের বড় মাপের টুর্নামেন্ট। সেখানে বিভিন্ন ধরনের উইকেটে এবং বিভিন্ন খেলোয়াড়দের বিপক্ষে খেলার সুযোগ রয়েছে। যা তার দক্ষতা বাড়াবে।’

গত এক বছর ধরে ফর্মহীনতায় ভোগা মুস্তাফিজ আইপিএলে ছন্দ খুঁজে পাওয়ায় খুশি আকরাম। তিনি বলেন, ‘আমরা গত এক বছর ধরে তার ফর্ম নিয়ে চিন্তিত ছিলাম। ফর্মের জন্য লড়াই করতে হয়েছে তাকে। কিন্তু এখন আমরা দেখেছি আইপিএলে খুব ভালো করছে সে।

এটা আমাদের জন্য ভালো খবর। যেহেতু টেস্ট ক্রিকেট খেলছে না, আমি মনে করি তার আইপিএল খেলা চালিয়ে যাওয়া উচিত। এতে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশই উপকৃত হবে।’

তবে বিসিবি যদি ৩০ এপ্রিল পর্যন্ত মুস্তাফিজের এনওসি চালিয়ে যাবার সিদ্বান্তে অটল থাকে, তাহলে চেন্নাইয়ের হয়ে আর মাত্র তিনটি ম্যাচ খেলার সুযোগ পাবেন মুস্তাফিজ।

চেন্নাই যেভাবে মুস্তাফিজকে প্রতিটি ম্যাচে ব্যবহার করছে তাতে উচ্ছ্বসিত আকরাম। যদিও শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সে বিপক্ষে সুবিধা করতে পারেননি ফিজ। ৪ ওভারে ৫৫ রান দিয়ে ১ উইকেট নেন তিনি।

তবে ফিল্ডিংয়ে দুর্দান্ত ক্যাচে সূর্যকুমার যাদবকে ফিরিয়েছেন মুস্তাফিজ। আকরাম বলেন, ‘আপনি মুস্তাফিজকে ভালভাবে ব্যবহার করতে পারলে সে দলের জন্য বড় ভূমিকা রাখবে। যা আমরা ধোনির দলে দেখতে পাচ্ছি।

মুস্তাফিজকে ভালোভাবে ব্যবহার করছে চেন্নাই। আমরা দেখেছি, কেকেআরের বিপক্ষে মুস্তাফিজকে দারুনভাবে ব্যবহার করেছে তারা। এটিও মুস্তাফিজের জন্য একটি শেখার বড় সুযোগ। আশা করি চেন্নাই দলে সে অনেক কিছু শিখবে।’

মেসেঞ্জার/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768