ঢাকা,  শুক্রবার
১০ মে ২০২৪

The Daily Messenger

৫০৪ রানের ম্যাচে মুম্বাইয়ের হার

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ২১:২৫, ২৭ এপ্রিল ২০২৪

৫০৪ রানের ম্যাচে মুম্বাইয়ের হার

ছবি : সংগৃহীত

এবারের আইপিএলে যেন রানের ঢল নেমেছে। ছক্কা বৃষ্টি ঝরাচ্ছেন ব্যাটাররা। আড়াইশ’ রানের লক্ষ্য দিয়েও নিরাপদ থাকা যাচ্ছে না। গতকাল ইডেন গার্ডেনসে কলকাতা নাইট রাইডার্সের দেওয়া ২৬২ রান তাড়া করে জিতেছে পাঞ্জাব কিংস, যা আইপিএল ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড। ম্যাচটিতে ছক্কা হয়েছে রেকর্ড ৪২ টি। 

আজও তেমন একটি রানবন্যার ম্যাচ হলো দিল্লিতে। তবে এবার দিল্লি ক্যাপিটালসের দেওয়া ২৫২ রানের লক্ষ্য তাড়া করে জিততে পারেনি মুম্বাই ইন্ডিয়ানস। খুব কাছে গিয়েও হেরেছেন হার্দিক পান্ডিয়ারা। সেই হার—১০ রানের। 

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ঝড় তোলেন দিল্লির জ্যাক ফ্রেজার-ম্যাগার্ক। অস্ট্রেলিয়ান ব্যাটার অভিষেক পুরেলের (৩৬) সঙ্গে ওপেনিং জুটিতে গড়েন ১১৪ রান।

প্রথম উইকেট হিসেবে ফেরা জ্যাক ফ্রেজার ২৭ বলে ১১ চার ও ৬ ছয়ে করেন ৮৪ রান। শেষদিকে ত্রিস্তান স্তাবসের ২৫ বলে অপরাজিত ৪৮ রানের সুবাদে ৪ উইকেটে ২৫৭ রানের সংগ্রহ পায় দিল্লি। 

লক্ষ্য তাড়ায় শেষ ওভারে মুম্বাইয়ের দরকার ছিল ২৫ রান। সেই সমীকরণ মেলাতে পারেনি তারা। ৯ উইকেটে ২৪৭ রানে থামে মুম্বাই। ইনিংসের শেষ ওভারে প্রথম বলে তিলক ভার্মা (৬৩) রানআউট হলে জয়ের আশা কার্যত শেষ হয়ে যায় পান্ডিয়াদের। 

হারলেও আইপিএলের এক মৌসুমের লিগ ম্যাচের মধ্যে কোনো প্রতিপক্ষের বিপক্ষে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল মুম্বাই। দিল্লির বিপক্ষে এবারের আইপিএলে দুই ম্যাচে (২৩৪/৫ ও ২৪৭/৯) ৪৮১ রান করেছে তারা।

এই কীর্তি আগে ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে দুই ম্যাচে করেছিল ৪৬৮ রান। 

দিল্লির বিপক্ষে স্কোরটি মুম্বাইয়ের আইপিএল ইতিহাসে সর্বোচ্চও। আগেরটি ছিল ২৪৬/৫, হায়দরাবাদের বিপক্ষে। সেটিও এবারের সংস্করণে।

আইপিএল ইতিহাসে এক ম্যাচে সর্বোচ্চ রান হওয়ার তালিকায় দিল্লি-মুম্বাইয়ের মোট ৫০৪ রানের ম্যাচটি আছে চতুর্থ স্থানে। আগের তিনটিও হয়েছে এবারের সংস্করণে। গতকাল কলকাতা-পাঞ্জাবের ম্যাচে রান হয়েছে ৫২৩, এটি আছে এ তালিকার তৃতীয় স্থানে।

মেসেঞ্জার/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700