ঢাকা,  রোববার
১৪ জুলাই ২০২৪

The Daily Messenger

মেসির ফেরার ম্যাচে নাটকীয় জয় মায়ামির

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১১:১৩, ১৯ মে ২০২৪

মেসির ফেরার ম্যাচে নাটকীয় জয় মায়ামির

ছবি : সংগৃহীত

হাঁটুর ইনজুরির কারণে ইন্টার মিয়ামির আগের ম্যাচে খেলতে পারেননি লিওনেল মেসি। দলের প্রধান তারকা না থাকায় ম্যাচটিও জিততে পারেনি মিয়ামি। এতে টানা পাঁচ ম্যাচের জয়রথ থেমে যায় মিয়ামির। ওই ম্যাচে ওরল্যান্ডো সিটির বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল ফ্লোরিডার ক্লাবটি।

চোট কাটিয়ে এক ম্যাচ পরই দলে ফিরেছেন মেসি। আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকার ফেরার দিনে জয় পেয়েছে মিয়ামিও। জিততে কষ্ট হলেও শেষ পর্যন্ত সফল হয়েছে মেসির দল। একেবারে শেষ মুহূর্তে গোল করে ডি.সি ইউনাইটেডকে - ব্যবধানে হারিয়েছে মিয়ামি।

বাংলাদেশ সময় আজ রোববার (১৯ মে) ভোরে মিয়ামির হয়ে গোলটি করেছেন বদলি হিসেবে মাঠে নামা লিওনার্দো কাম্পানা। বৃষ্টি আচ্ছন্ন ম্যাচে ৯৪ মিনিটে গোলটি করেন তিনি।

মেসি ফিরলেও আজকের ম্যাচে সেরা ছন্দে ছিল না মিয়ামির আক্রমণভাগ। গোল পেতে মরিয়া থাকলেও ডিসি ইউনাইটেডের জাল খুঁজে পাচ্ছিলেন না মিয়ামির খেলোয়াড়রা। অপরদিকে বেশ গোছালো হয়ে খেলেছে ইউনাইটেড।

খেলার মূল সময় শেষ হয়ে গেলেও কোনো গোল না পাওয়ায় মনে হচ্ছিল, টানা দ্বিতীয় ম্যাচ গোলশূন্য ড্র করতে যাচ্ছে মিয়ামি। কিন্তু সেটি হয়নি। শেষ মুহূর্তে মিয়ামির উদ্ধার করেছেন কাম্পানা। তাকে ফরোয়ার্ড মাতিয়ান রোজাসের বদলি হিসেবে তাকে নামিয়ে ছিলেন জেরার্ডো টাটা মার্টিনো। মাঠে নেমে সার্জিও বুস্কেটসের অ্যাসিস্টে গোল করেন কাম্পানা।

এই ম্যাচে মেসিকে সেরা দৃশ্যটি দেখা গেছে ৭১ মিনিটে। পেনাল্টি এরিয়ার বাইরে থেকে লক্ষ্যে দারুণ একটি শট নিয়েছিলেন আর্জেন্টাইন তারকা। কিন্তু লক্ষ্যভেদ করতে পারেননি। তার শট করা বলটি গোলবারের উপর দিয়ে চলে গিয়েছিল। এই মৌসুমের প্রথম কোনো ম্যাচে ব্যাক টু ব্যক গোল এবং অ্যাসিস্ট পেলেন না মেসি।

বৃষ্টির কারণে ম্যাচটি শুরু হয়েছিল কিছুটা দেরি করে। এরপর খেলা চলাকালীনও হয়েছিল ঝিরিঝিরি বৃষ্টি। যে কারণে নিয়ন্ত্রিত খেলা খেলতে পারেনি কোনো দল। তবে দ্বিতীয়ার্ধে বৃষ্টি থামলে সরূপে খেলা শুরু করে দুই দল।

চলমি মৌসুমে মিয়ামির হয়ে ১০ গোল করেছেন মেসি। একইসঙ্গে ৮বারের ব্যালন ডিঅর জয়ী আর্জেন্টাইন তারকার অ্যাসিস্ট আছে ১২টি।

মেসেঞ্জার/আজিজ