ঢাকা,  সোমবার
২৪ জুন ২০২৪

The Daily Messenger

আইপিএলে অনন্য রেকর্ড গড়লেন কোহলি

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১১:৫৬, ১৯ মে ২০২৪

আপডেট: ১২:০৮, ১৯ মে ২০২৪

আইপিএলে অনন্য রেকর্ড গড়লেন কোহলি

ছবি : সংগৃহীত

চলমান মৌসুমে লিগ পর্বের শেষ ম্যাচ খেলতে নেমে নতুন একটি রেকর্ডের মালিক হলেন বিরাট কোহলি। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ২৯ বলে ৪৭ রানের ইনিংস খেলে প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে একটি মাঠে ৩০০০ রান পূর্ণ করার নজির গড়লেন এই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু তারকা। চেন্নাইকে হারিয়ে ব্যাঙ্গালুরু প্লে-অফেও জায়গা করে নিয়েছে।

মাইলফলকটি স্পর্শ করতে কোহলিকে খেলতে হল ৮৯টি ম্যাচ। চিন্নাস্বামীতে শনিবার পর্যন্ত তার রান হল ৩০০৫। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা। তিনি মুম্বাইয়ে ৮০টি ম্যাচ খেলে করেছেন ২২৯৫ রান।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন এবি ডিভিলিয়ার্স। তিনি বেঙ্গালুরুতে ৬১টি ম্যাচ খেলে করেছেন ১৯৬০ রান। চতুর্থ স্থানে রয়েছেন ডেভিড ওয়ার্নার। তিনি হায়দরাবাদে ৩২টি ম্যাচ খেলে করেছেন ১৬২৩ রান। তালিকায় পঞ্চম নাম ক্রিস গেল। ওয়েস্ট ইন্ডিজের সাবেক ব্যাটার বেঙ্গালুরুতে ৪৫টি ম্যাচ খেলে করেছেন ১৫৬১ রান।

চলতি আইপিএলে ১৪টি ম্যাচ খেলে কোহলির রান হল ৭০৮। অরেঞ্জ ক্যাপের দৌড়ে তিনি রয়েছেন সকলের আগে। একটি সেঞ্চুরি এবং পাঁচটি ফিফটির এসেছে তার ব্যাট থেকে। তার ব্যাটিং গড় ৬৪.৩৬। স্ট্রাইক রেট ১৫৫.৬০। সর্বোচ্চ অপরাজিত ১১৩।

মেসেঞ্জার/আজিজ

Advertisement