ঢাকা,  সোমবার
২৪ জুন ২০২৪

The Daily Messenger

যুক্তরাষ্ট্রের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ২১:০৩, ২১ মে ২০২৪

যুক্তরাষ্ট্রের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ছবি: বিসিবি

যুক্তরাষ্ট্রের বিপক্ষে তাদের মাটিতেই প্রথমবার সিরিজ খেলতে নেমেছে বাংলাদেশ দল। যেখানে টস হেরে আগে ব্যাটিং করবে নাজমুল হোসেন শান্তর দল। জিম্বাবুয়ের বিপক্ষে খেলা সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচের একাদশ থেকে এই ম্যাচে বেশ কয়েকটি পরিবর্তন আনা হয়েছে। যেখানে নেই ওপেনার তানজিদ হাসান তামিমের নাম।

টেক্সাসের হিউস্টনে প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ৯টায় ম্যাচটি শুরু হবে। এই সিরিজকে ভাবা হচ্ছে বিশ্বকাপের প্রস্তুতির বড় সুযোগ। বিশেষত কন্ডিশন উইকেটের সঙ্গে মানিয়ে নিতে টাইগাররা এই সিরিজকে কাজে লাগাবে। তাই বিশ্বকাপের কথা মাথায় রেখেই তাদের একাদশে পরীক্ষানিরীক্ষা চালানো হবে সেই আভাস আগেই মিলেছিল।

জিম্বাবুয়ে সিরিজে দারুণ ফর্ম দেখানো তানজিদ তামিমের জায়গায় লিটন দাসকে একাদশে রেখেছে বাংলাদেশ। সাম্প্রতিক সময়ে অভিজ্ঞ এই ব্যাট হাতে রান পাচ্ছেন না, তবে নিজের পুরোনো আগ্রাসী ব্যাটিং ফেরাতে তিনি পরিশ্রম করে যাচ্ছেন। আর এর মাধ্যমেই তিনি আস্থার প্রতিদান দেবেন বলে আশা টাইগার টিম ম্যানেজমেন্টের। ছাড়া এই ম্যাচের একাদশে বাংলাদেশ কেবল দুজন বিশেষজ্ঞ পেসারকে রেখেছে। যদিও সৌম্য সরকারের পার্ট টাইম পেসকে কাজে লাগাতে চাইবেন শান্তরা।

বাংলাদেশের একাদশ : লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, জাকের আলি অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান শরিফুল ইসলাম।

মেসেঞ্জার/হাওলাদার

Advertisement