ঢাকা,  সোমবার
২৪ জুন ২০২৪

The Daily Messenger

ইংল্যান্ডের প্রাথমিক দলে নেই রাশফোর্ড-হেন্ডারসন

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১২:১০, ২২ মে ২০২৪

ইংল্যান্ডের প্রাথমিক দলে নেই রাশফোর্ড-হেন্ডারসন

ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এবারের মৌসুমে সুযোগ কম পাননি মার্কাস রাশফোর্ড। কিন্তু প্রিমিয়ার লিগে ৩৩ ম্যাচ খেলে তার প্রতিদান দিতে পারেননি তিনি। ৭ গোলের সঙ্গে ২ অ্যাসিস্ট করেছেন রেড ডেভিলসের এই স্ট্রাইকার।

ছন্দে না থাকার মূল্যই এবার দিলেন রাশফোর্ড। বাজে ছন্দের কারণে তাঁকে ইংল্যান্ডের ইউরোর প্রাথমিক দলে রাখেননি কোচ গ্যারেথ সাউথগেট। রাশফোর্ডের সঙ্গ ইউরোর ৩৩ সদস্যের দলে জায়গা হয়নি অভিজ্ঞ জর্ডান হেন্ডারসনেরও।

লিভারপুল থেকে গত গ্রীষ্মে আল ইত্তিফাকে নাম লেখানোর মধ্যে দিয়েই অনেকটা হেন্ডারসনের জাতীয় দলের ক্যারিয়ার শঙ্কায় পড়েছিল। এটা বুঝতে পেরেই হয়তো গত জানুয়ারিতে ডাচ ক্লাব আয়াক্সকে নাম লেখান তিনি।

কিন্তু তাতেও কোনো লাভ হলো না তাঁর। যদিও সবশেষ ব্রাজিল এবং বেলজিয়াম দলের বিপক্ষে ইংল্যান্ড দলে ছিলেন হেন্ডারসন। তবে কোনো ম্যাচেই খেলার সুযোগ পাননি তিনি। এবার তো মহাদেশীয় শ্রেষ্ঠত্বের টুর্নামেন্টে খেলার আশাই শেষ হয়েছে তাঁর।

রাশফোর্ড-হেন্ডারসনের মতো বাদ পড়েছেন রাহিম স্টার্লিংও। এ ছাড়া ইউরোপীয় ফুটবল মাতানো তারকা খেলোয়াড়েরাই সুযোগ পেয়েছেন দলে। হেরি কেইন, জুড বেলিংহাম, ফিল ফোডেনদের দলে গোলবারের নিচের দায়িত্ব থাকবেন জর্ডান পিকফোর্ড-অ্যারন রামসডেলরা।

অভিষেকের অপেক্ষায় আছেন পাঁচ ফুটবলার। তাঁরা হচ্ছেন—জার্ড ব্রানথওয়েট, কার্টিস জোনস, জারেল কানশা, অ্যাডাম ওয়ারটন এবং জেমস ট্রাফোর্ড। তার আগে অবশ্য এই পাঁচ ফুটবলার চূড়ান্ত স্কোয়াডে থাকবেন কিনা তা নিয়ে যদি-কিন্তু থেকে যাচ্ছে।

আগামী ৭ জুনের মধ্যে ৭ ফুটবলারকে বাদ দিয়ে ২৬ দলের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করতে হবে সাউথগেটকে। সার্বিয়ার বিপক্ষে ১৬ জুনের ম্যাচ দিয়ে ইউরোর যাত্রা শুরু করবে ইংল্যান্ড। ‘সি’ গ্রুপে ‘থ্রি লায়নস’দের বাকি সঙ্গী স্লোভেনিয়া ও ডেনমার্ক।

ইংল্যান্ডের প্রাথমিক ইউরো স্কোয়াড:

গোলরক্ষক: ডিন হেন্ডারসন (ক্রিস্টাল প্যালেস), জর্ডান পিকফোর্ড (এভারটন), অ্যারন রামসডেল (আর্সেনাল), জেমস ট্রাফোর্ড (বার্নলি)।

ডিফেন্ডার: জার্ড ব্রানথওয়েট (এভারটন), লুইস ডানক (ব্রাইটন), জো গোমেজ (লিভারপুল), মার্ক গুয়েহি (ক্রিস্টাল প্যালেস), এজরি কোনসা (অ্যাস্টন ভিলা), হ্যারি ম্যাগুয়ার (ম্যানচেস্টার ইউনাইটেড), জারেল কানশা (লিভারপুল), লুক শ (ম্যানচেস্টার ইউনাইটেড), জন স্টোনস (ম্যানচেস্টার সিটি), কিয়েরান ট্রিপিয়ার (নিউক্যাসল ইউনাইটেড), কাইল ওয়াকার (ম্যানচেস্টার সিটি)।

মিডফিল্ডার: ট্রেন্ট আলেক্সান্দার-আরনল্ড (লিভারপুল), জুড বেলিংহাম (রিয়াল মাদ্রিদ), কনর গ্যালাঘার (চেলসি), কার্টিস জোনস (লিভারপুল), কোবি মাইনু (ম্যানচেস্টার ইউনাইটেড), ডেকলান রাইস (আর্সেনাল), অ্যাডাম ওয়ারটন (ক্রিস্টাল প্যালেস)।

ফরোয়ার্ড: জ্যারড বাওয়েন (ওয়েস্ট হাম), এবেরেসি এজি (ক্রিস্টাল প্যালেস), ফিল ফোডেন (ম্যানচেস্টার সিটি), অ্যান্থনি গর্ডন (নিউক্যাসল), জ্যাক গ্রিলিশ (ম্যানচেস্টার সিটি), হ্যারি কেইন (বায়ার্ন মিউনিখ), জেমস ম্যাডিসন (টটেনহাম), কোল পালমার (চেলসি), বুকায়ো সাকা (আর্সেনাল), ইভান টনি (ব্রেন্টফোর্ড), ওলি ওয়াটকিনস (অ্যাস্টন ভিলা)।

মেসেঞ্জার/তারেক

Advertisement