ঢাকা,  বৃহস্পতিবার
২৫ জুলাই ২০২৪

The Daily Messenger

সাকিবের ব্যাটে লড়াকু পুঁজি পেল বাংলাদেশ

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ২১:০৫, ১৩ জুন ২০২৪

আপডেট: ২২:৪৫, ১৩ জুন ২০২৪

সাকিবের ব্যাটে লড়াকু পুঁজি পেল বাংলাদেশ

ছবি : সংগৃহীত

আজকের ম্যাচ জিতলেই সুপার এইটে ওঠার সমীকরণ সহজ হবে বাংলাদেশের। গুরুত্বপূর্ণ এই ম্যাচে সাকিব আল হাসানের ফিফটিতে উইকেটে নেদারল্যান্ডসের সামনে ১৫৯ রানের চ্যালেঞ্জিং পুঁজি দাঁড় করিয়েছে বাংলাদেশ। অর্থাৎ জিততে হলে নেদারল্যান্ডসকে করতে হবে ১৬০ রান।

বৃহস্পতিবার (১৩ জুন) সেন্ট ভিনসেন্টে টস হেরে ব্যাট করে শুরুতেই অধিনায়ক নাজমুল হোসেন শান্তর উইকেট হারায় বাংলাদেশ। বলে করে সাজঘরে ফিরেছেন তিনি। ইনিংসের দ্বিতীয় ওভারেই আইরিশ স্পিনার আরিয়ান দত্তকে রিভার্স সুইপ খেলে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

এরপর আরিয়ানের দ্বিতীয় শিকার হন লিটন। সুইপ খেলে স্কয়ার লেগে ব্রাইব্যান্ড এনগেলব্রেখটে দুর্দান্ত ক্যাচ হয়েছেন ডানহাতি এই ব্যাটার। বলে তিনি করেন রান।

তৃতীয় উইকেটে সাকিবকে নিয়ে ৩২ বলে ৪৮ রানের দারুণ একটি জুটি করেন ওপেনার তানজিদ হাসান তামিম। তানজিদ ২৬ বলে ৩৫ রান করে আউট হয়ে গেলে জুটি ভাঙে। পল ফন ম্যাকেরেনের বলে ডি লিডের হাতে ক্যাচ হন তিনি।

এদিন ভালো করতে পারেননি তাওহিদ হৃদয়। তার ব্যাটে যেন বলই আসতেছিল না। ১৫ বল খেললেও রান করতে পেরেছেন মাত্র ৯। শেষ পর্যন্ত টিম প্রিংলের বলে স্টাম্প ছেড়ে খেলতে গিয়ে বোল্ড হন ডানহাতি এই ব্যাটার।

মাহমুদউল্লাহ বেশ ভালোভাবেই পিচে সেট হয়েছিলেন। কয়েকটি দারুণ শটও খেলেছিলেন। বাউন্ডারি আর ছক্কায় ২১ বলে ২৫ রান করেছেন অভিজ্ঞ এই ব্যাটার। ফন ম্যাকেরেনের দ্বিতীয় শিকার হন তিনি, ক্যাচ হন এনগেলব্রেখটের হাতে।

দুর্দান্ত ব্যাট করে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন সাকিব। ৪৬ বলে ৬৪ রানের চোখ জুড়ানো ইনিংস খেলেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার। আন্তর্জাতিক টি-টোয়েন্টি প্রায় বছর পর সাকিবের ব্যাট থেকে আসে অর্ধশত রানের ইনিংস। কোনো ছক্কা হাকানো ছাড়াই বাউন্ডারিতে এই রান করেন সাকিব। তার সঙ্গে বলে ১৪ রানের অপরাজিত ইনিংস খেলেন জাকের আলি।

নেদারল্যান্ডসের হয়ে ২টি করে উইকেট শিকার করেন আরিয়া দত্ত পল ফন ম্যাকেরেন।

মেসেঞ্জার/তারেক