ঢাকা,  রোববার
১৬ জুন ২০২৪

The Daily Messenger

জামানত হারিয়েছেন চকরিয়ার ২জন চেয়ারম্যান প্রার্থী

চকরিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১২:৫৯, ২৩ মে ২০২৪

আপডেট: ১৩:০২, ২৩ মে ২০২৪

জামানত হারিয়েছেন চকরিয়ার ২জন চেয়ারম্যান প্রার্থী

ছবি : মেসেঞ্জার

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী চারজন থেকে দুইজন জামানত হারিয়েছেন। একজন হলেন আব্দুল্লাহ আল হাসান সাকিব (আনারস) ও আর একজন হলেন বিএমচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা বদি আলম (মোটরসাইকেল)।

এদিকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। তার নিকটম প্রতিদ্বন্দ্বী ছিলেন সাবেক এমপি জাফর আলম। কম ভোট পেয়েছেন বদিউল আলম (মোটরসাইকেল) ও আব্দুল্লাহ আল হাসান শাকিব (আনারস)।  এত কম ভোট পাওয়াতে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে। 

চকরিয়া উপজেলা নির্বাচন অফিসার মোঃ ইরফান উদিন জানান কাস্টিং ভোটের ১৫ % শতাংশের  কম হলে জামাতন হরায়। ভোট কাস্টিং হয়েছে চকরিযায় ৩৪.৩৬ শতাংশ।সাকিব আনারসে পেয়েছে ৪৩২৬ ভোট ও বদি আলম পেয়েছে ১০০২ ভোট। 

উপজেলা নির্বাচন অফিস জানায়, এবার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ছিলেন ৩ জন, ও পুরুষ ভাইস চেয়ারম্যান  প্রার্থী ৬ জন। উপজেলার ১৮ টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে নির্বাচনী এলাকা চকরিয়া গঠিত হয় । 

চকরিয়া উপজেলায় মোট ভোট কেন্দ্র ছিল ১১৪ টি এবং মোট ভোটার সংখ্য ছিল ৩ লক্ষ ৬১ হাজার জন। ফলে ২ জন চেয়ারম্যান প্রার্থী জামানত হারিয়েছেন।

মেসেঞ্জার/আজিজ

Advertisement