ঢাকা,  সোমবার
০৩ জুন ২০২৪

The Daily Messenger

গাজীপুরে ২ উপজেলায় চলছে ভোটগ্রহণ

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৩:৪৩, ২১ মে ২০২৪

আপডেট: ১৩:৪৭, ২১ মে ২০২৪

গাজীপুরে ২ উপজেলায় চলছে ভোটগ্রহণ

ছবি : মেসেঞ্জার

সারাদেশের ন্যায় শিল্প সমৃদ্ধ জেলা গাজীপুরের দুই উপজেলা শ্রীপুর ও কালিয়াকৈরেও মঙ্গলবার (২১ মে) সকাল ৮ টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। এবারের উপজেলা নির্বাচনে ভোটারদের উপস্থিতি কম থাকলেও নারী ভোটারেরা বিপুল উৎসাহ ও উদ্দীপনা নিয়ে ভোট কেন্দ্রে আসছেন। সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ভোট কেন্দ্রে দ্বায়িত্বে থাকা ইসি কর্মকর্তারা জানিয়েছেন, ভোটের পরিস্থিতি নিয়ন্ত্রণ ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে মাঠে অবস্থান নিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। কেন্দ্রে কেন্দ্রে অবস্থায় নিয়েছেন পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ সদস্যরা। ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তায় প্রতিটি সাধারণ ভোটকেন্দ্রে ১৭ ও গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ১৮ থেকে ১৯ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত করা হয়েছে। জানা যায়, শুধু আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাই না সারাদেশের মতো গাজীপুরের ভোট কেন্দ্র গুলোতে নির্বাচনে যেকোনো ধরনের অনিয়ম বন্ধে ম্যাজিস্ট্রেট ভোটের মাঠে দায়িত্ব পালন করছেন।

শ্রীপুর উপজেলার শামীম হোসেন ভোট দিতে এসে বলেন, আমি ১২ টায় ভোট দিতে এসেছি দেখলাম ভোট সুষ্ঠ স্বাভাবিক হচ্ছে, ভোট দিলাম আশা করি যাকে ভোট দিয়েছি সে জিতবে। 

নারী ভোটার মর্জিনা আক্তার বলেন, ভোট দিতে সকালেই অটোরিকশা নিয়ে কেন্দ্রে এসেছেন। পরিবেশ খুব নিরব। কোন সমস্যা নেই।

৩ নং গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার অভির হাসান প্রান্ত বলেন, নির্বাচন সুস্থ হচ্ছে আশাকরি শেষ পর্যন্ত এমন থাকবে। এইখানে মোট ভোটার: ২০২৭, শুধু পুরুষ ভোট পরেছে, ৪২৩টি, সকাল ১২ টা পর্যন্ত ২০.৮৬ % ভোট পড়েছে।

মেসেঞ্জার/দিশা

Advertisement