ঢাকা,  শনিবার
০৪ মে ২০২৪

The Daily Messenger

রাবির টিএসসিসির নতুন পরিচালক অধ্যাপক মিজানুর রহমান

রাবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৯, ২২ এপ্রিল ২০২৪

রাবির টিএসসিসির নতুন পরিচালক অধ্যাপক মিজানুর রহমান

ছবি : মেসেঞ্জার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) নতুন পরিচালক (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলা বিভাগের অধ্যাপক . মিজানুর রহমান খান।

সোমবার (২২ এপ্রিল) সদ্যবিদায়ী পরিচালক অধ্যাপক আরিফ হায়দারের কাছ থেকে তিনি দায়িত্ব বুঝে নেন।

সময় সেখানে উপস্থিত ছিলেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক খলিলুর রহমান খান, অর্থনীতি বিভাগের অধ্যাপক ইলিয়াছ হোসেন শিক্ষা, গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস প্রমুখ। এছাড়াও টিএসসিসি' সকল কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

অধ্যাপক মিজানুর রহমান খান ১৯৮৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে স্নাতক ১৯৮৬ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে ২০০৬ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি ১৯৯৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রভাষক পদে যোগদান করেন এবং ২০০০ সালে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পান। এরপর ২০০৭ সালে তিনি সহযোগী অধ্যাপক এবং ২০১৪ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন।

এর আগে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমির আলী হলের প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

তিনি বর্তমানে মুক্তিযুদ্ধের চেতনা মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের স্টিয়ারিং কমিটির কো-কনভেনর হিসেবে দায়িত্ব পালন করছেন।

মেসেঞ্জার/কাদির/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700