ঢাকা,  শুক্রবার
০৩ মে ২০২৪

The Daily Messenger

গাজীপুরে ছুটি না পেয়ে অসুস্থ নারী শ্রমিকের মৃত্যু

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১১:৩৪, ২ এপ্রিল ২০২৪

গাজীপুরে ছুটি না পেয়ে অসুস্থ নারী শ্রমিকের মৃত্যু

ছবি : সংগৃহীত

গাজীপুরের একটি কারখানায় কাজ করার সময় এক নারী শ্রমিক অসুস্থ হয়ে পড়েন এক নারী শ্রমিক। পরে তিনি ছুটি চাইলেও দেওয়া হয়নি। বিকেলে কারখানা ছুটির পর ওই নারী কর্মীর মৃত্যু হয়।

জানা যায়, গাজীপুর সদর উপজেলার জয়দেবপুর থানাধীন মির্জাপুর ইউনিয়নের বিকেবাড়ী তালতলী এলাকায় সিলভার কম্পোজিট টেক্সটাইল মিলস লিমিটেড সুইং শাখায় কাজ করতেন হাসিনা বেগম। তিনি অন্যান্য দিনের ন্যায় সোমবারও সকালে কারখানায় প্রবেশ করেন। সেখানে কাজ করার সময় দুপুরের দিকে অসুস্থ বোধ করলে ছুটি চান। কিন্তু কর্তৃপক্ষ তাকে ছুটি দেয়নি। পরে বিকেল সোয়া ৫টার দিকে কারখানা ছুটি হলে তিনি বের হওয়ার সময় আরও অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে তালতলী এলাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে নেওয়ার পথে মৃত্যুবরণ করেন। খবর ছড়িয়ে পড়লে কারখানার অন্য শ্রমিকরা প্রতিবাদ করে কারখানার সামনে অবস্থান নেয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।

জয়দেবপুর থানা পুলিশ সূত্রে জানা যায়, শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দিলেও পরে উভয় পক্ষের মধ্যে আলোচনায় বিষয়টি মীমাংসা হয়ে গেছে। কারখানার মালিকপক্ষ শ্রমিকদের দাফন-কাফনের জন্য ৪০ হাজার টাকা প্রদান করেন। পরে নিহতের স্বজনরা মরদেহ নিয়ে দেশের বাড়ি চলে যায়।এ ঘটনায় কেউ কোনো অভিযোগ দেয়নি। পরিস্থিতি শান্ত রয়েছে।

মেসেঞ্জার/ফামিমা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700