ঢাকা,  শুক্রবার
০৩ মে ২০২৪

The Daily Messenger

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৩ কোটি টাকা টোল আদায়

সিরাজগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত: ১৩:৫৯, ৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৩ কোটি টাকা টোল আদায়

ছবি : মেসেঞ্জার

দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। এই উৎসবকে কেন্দ্র করে পরিবারের সঙ্গে যোগ দিতে ব্যস্ততম শহর থেকে লাখ লাখ মানুষ শেকড়ের টানে বাড়িতে ফিরছে। ফলে উত্তরবঙ্গের প্রবেশদ্বার বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ দ্বিগুণের চেয়ে বৃদ্ধি পেয়েছে। তবে উত্তরের পথে কোথাও কোনও ধীরগতি বা যানজটের সৃষ্টি হয়নি।

মঙ্গলবার (৯ এপ্রিল) বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সেতু পার হয়েছে ৪৩ হাজার ৪২৭টি যানবাহন। এর মধ্যে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে ২৭ হাজার ২৩২ ও উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনে ১৬ হাজার ১৯৫ যানবাহন চলাচল করেছে। মোট টোল আদায় হয়েছে তিন কোটি তিন লাখ ৬৬ হাজার ৮৫০ টাকা। এর মধ্যে পশ্চিম টোলপ্লাজায় আদায় হয়েছে ১ কোটি ৩২ লাখ ৬১ হাজার ৯শ টাকা ও পূর্ব টোলপ্লাজায় ১ কোটি ৭১ লাখ ৪ হাজার ৯৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল হক পাভেল এসব তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় স্বাভাবিকের তুলনায় দিগুণেরও বেশি গাড়ি পারাপার হয়েছে। আজকেও প্রচুর গাড়ি পার হচ্ছে।

তিনি আরও জানান, মঙ্গলবার ভোরের দিকে সেতুর উপরে কয়েকটি গাড়ি বিকল হওয়ায় গাড়িগুলো অপসারণের কাজ চলছে। একারণে উত্তরের ঢাকাগামী লেন বন্ধ রাখা হয়েছে। গাড়িগুলো অপসারণ হলেই দ্রুত সেতুর ঢাকাগামী লেন খুলে দেওয়া হবে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, উত্তরের মহাসড়কে যান চলাচল একদম স্বাভাবিক রয়েছে। তবে সেতুর পূর্ব পাড়ে যানজট থাকায় সেই গাড়িগুলোকে দ্রুত পার করে নিয়ে আসতে বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেন ও টোল আপাতত বন্ধ রেখে চারটি লেন দিয়েই ওপার থেকে গাড়িগুলোকে পার করে আনা হচ্ছে। তবে ঢাকাগামী লেনে বেশি গাড়ি না থাকায় তেমন সমস্যা হচ্ছে না। সেতুপূর্ব পাড়ের যানজট স্বাভাবিক হয়ে গেলেই সেতুর ঢাকাগামী লেন খুলে দেওয়া হবে।

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম.এ ওয়াদুদ বলেন, শিল্পকারখানা ছুটি হওয়ায় রাত থেকেই মহাসড়কে গাড়ির ব্যাপক চাপ রয়েছে। এ মহাসড়কে যানজটের সৃষ্টি হয় নাই। তবে মহাসড়কের কোথাও কোনও যানজট বা ভোগান্তি নেই। আমরা সবার নিশ্চিত চলাচলে সর্বোচ্চ দায়িত্বশীলতার সঙ্গে কাজ করে যাচ্ছি। সকল রুটে গাড়ি একদম নির্বিঘ্নে চলাচল করছে।

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) মো. জাফর উল্লাহ রুবেল বলেন, মহাসড়কে গাড়ির প্রচণ্ড চাপ থাকলেও যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। কোন সমস্যা হলে সেই স্থানগুলো চিহ্নিত করে দায়িত্ব পালন করা হচ্ছে। এই ঈদযাত্রায় সিরাজগঞ্জের মহাসড়কে যানজটের সম্ভাবনা নেই বলে তিনি জানান।

মেসেঞ্জার/সজিব

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700