ঢাকা,  বুধবার
০১ মে ২০২৪

The Daily Messenger

স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাস করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

কুমিল্লা ব্যুরো

প্রকাশিত: ১৯:৪৬, ১৮ এপ্রিল ২০২৪

স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাস করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

ছবি : মেসেঞ্জার

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, চিকিৎসক ও রোগীর সুরক্ষায় সংসদের স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে । এতে চিকিৎসকদের রোগী দেখার সময় নির্ধারণ করে দেওয়া হবে। এছাড়াও স্বাস্থ্য সুরক্ষা আইনের মাধ্যমে চিকিৎসকদের ফি কত হবে সেটার বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হবে। রোগীর জীবন নিয়ে ছিনিমিনি খেলা করতে দেওয়া হবে না। পাশাপাশি চিকিৎসদেরকেও নিরাপত্তা দিতে হবে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে কুমিল্লা মেডিক্যাল কলেজ মিলনায়তনে আয়োজিত কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ও পরিচালকসহ অন্যান্য চিকিৎসকদের সাথে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন ।

স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালক এবিএম খুরশিদ আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার, কুমিল্লা সিটি মেয়র তাহসীন বাহার সূচনা, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোহাম্মদ মহিউদ্দিন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. শেখ ফজলে রাব্বি, কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোহাম্মদ ইজাজুল হক, কুমিল্লার সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার, বিএমএ কুমিল্লার সভাপতি ডা.আব্দুল বাকী আনিস।

এর আগে এদিন সকালে স্বাস্থ্যমন্ত্রী কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতাল ও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শন করে রোগীদের সঙ্গে কথা বলেন। এছাড়া কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০ শয্যা বিশিষ্ট স্পেশালাইজড বার্ন ইউনিটের উদ্বোধন করেন তিনি।

চিকিৎসকদের আরো বেশি সেবা মনোভাবী হওয়ার অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, চিকিৎসকরা ভালো কাজ করতে চায়। তাই চিকিৎসকদের জন্য ভালো পরিবেশ তৈরী করে দেওয়া হবে। তারা যদি ভালো পরিবেশ না পায় তাহলে চিকিৎসা সেবা কীভাবে দেবে। তারা চিকিৎসার কাজ করছে আর মাথার উপরে ছাদ ভেঙে পড়ছে- এমন হলে হবে না। চিকিৎসকদেরও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

এদিকে, সভায় স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের দাবির প্রেক্ষিতে কুমিল্লায় একটি ক্যান্সার হাসপাতাল নির্মাণেরও প্রতিশ্রুতি দেন স্বাস্থ্যমন্ত্রী।

মেসেঞ্জার/খায়ের/শাহেদ

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700