ঢাকা,  শনিবার
০৪ মে ২০২৪

The Daily Messenger

ফোন দিয়ে ডেকে প্রবাসীকে হত্যা, বিচারের দাবিতে বিক্ষোভ

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০৩, ২০ এপ্রিল ২০২৪

ফোন দিয়ে ডেকে প্রবাসীকে হত্যা, বিচারের দাবিতে বিক্ষোভ

ছবি : ডেইলি মেসেঞ্জার

মুন্সিগঞ্জের সিরাজদিখানের বালুচর এলাকায় বাড়ি থেকে মুঠোফোনে ডেকে নিয়ে এক সৌদি প্রবাসীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার ঘটনায় দোষীদের সর্বোচ্চ শাস্তি ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে নিহতের স্বজন ও স্থানীয় এলাকাবাসী। 

শনিবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলার বালুচর ইউনিয়নের চরপানিয়া এলাকায় দুই ঘন্টাব্যাপি মানববন্ধন শেষে চাঞ্চল্যকর আলোচিত এই হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের বিচারের দাবি জানিয়ে বিক্ষোভ করে এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবারের সদস্যরা। এ সময় এতে অংশ নেয় হত্যা মামলার বাদী নিহতের স্ত্রী সন্তান সহ স্থানীয় কয়েক শতাধিক মানুষ। 

ভুক্তভোগীদের অভিযোগ, পাওনা টাকা নিয়ে পূর্ব বিরোধের জেরে বাসা থেকে মুঠোফোনে ডেকে নিয়ে হত্যা করা হয় সৌদি আরব প্রবাসী মুজিবুরকে (৪৫)।

এ ঘটনায় মামলা দায়ের হলেও ঘটনায় জড়িত খাসকান্দি এলাকা মূলহোতা জহির হোসেন সহ কয়েকজনকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। বরং কয়েকজন নির্দোষকে গ্রেপ্তার করে মামলা ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করা হচ্ছে।  

এছাড়া জড়িতদের গ্রেপ্তার ও ঘটনার সুষ্ঠ তদন্তে পুলিশের ভূমিকা নিয়েও অভিযোগ করেন নিহতের স্বজনরা। 

এ সময় হত্যাকাণ্ডের সাথে জড়িত সব আসামীকে দ্রুত গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানান নিয়তের ভুক্তভোগী পরিবারের সদস্যরা সহ এলাকাবাসী পরে একই দাবিতে এলাকায় বিক্ষোভ করে দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচারের দাবি জানান অনেকে।

নিহতের স্ত্রী রিনা বেগম বলেন, আমার তিন ছেলে মেয়ে, ওদের এতিম করে দিয়েছে। আমার সন্তানদের নিয়ে এখন কোথায় যাবো। পুলিশ আসামীদের গ্রেপ্তার করছে না। আমি আমার স্বামী হত্যার বিচার চাই। ওদের যেনো সর্বোচ্চ বিচার করা হয়। আমার ছেলের এসএসসি পরীক্ষা চলাকালীন সময় গেল রমজান মাসের দুদিন আগে আমার স্বামীকে নির্মমভাবে বাড়ি থেকে মুঠোফোনে ডেকে নিয়ে হত্যা করা হয়েছে।  আমি এর সুষ্ঠু বিচার চাই।

তিনি আরও বলেন, আমার স্বামী অভিযুক্ত জহিরের কাছ থেকে ৩৫ থেকে ৪০ লাখ টাকা পায়। সেই টাকা চাওয়াতে বাড়ি থেকে ডেকে নিয়ে তাদের নবধারা হাউজিং প্রপার্টিজ নামের আবাসন ব্যবসার প্লটের ভেতর নিয়ে মারধর করে এবং নির্মম ভাবে মেরে ক্ষেতে ফেলে রাখে। আমি তিন সন্তান নিয়ে অসহায়। আমি প্রশাসনের কাছে বিচার চেয়েও বিচার পাচ্ছি না। যে প্রকৃত খুনি সে বাইরে ঘুরছে আমাদের বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিচ্ছে।

ছেলে রনি মাহমুদা বলেন, আমার বাবা ৪০লাখ টাকা জহিরদের কাছে পেতো। যখন এটাকা চাইছে তখনই পরিকল্পিত ভাবে তাকে ডেকে নিয়ে নির্মমভাবে হত্যা করেছে। এখন আমার বাবা ডাকার কেউ রইলো না। আমার বাবার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শান্তি চাই।

নিহতের চাচা কুদ্দুস মুন্সী বলেন, জায়গা সম্পত্তির ব্যবসা বাবদ আমার ভাতিজা জহিরের কাছ থেকে প্রায় ৪০ লাখ টাকা পায়। বেশকিছুদিন যাবৎ মজিবুর পাওনা টাকা চাচ্ছিলো জহিরের কাছে। কিন্তু সে গড়িমসি করতে থাকে। মার্চ মাসের ৯ তারিখ রাতে হটাৎ মজিবুর কে ডেকে নিয়ে যায় চরপানিয়া এলাকার নবধারা হাউজিং এর ভেতর। সেখানে নিয়ে নির্মমভাবে মারধর করে হত্যা করে স্থানীয় একটি ক্ষেতে ফেলে রেখে যায় তারা।

স্থানীয় নাজমা বেগম ও মোঃ সফর উদ্দিন বলেন, মুজিবুর মুন্সী সৌদি থাকতেন। সে জহির ও শাজাহান গং দের সাথে হাউজিং ব্যবসা করার জন্য কয়েক লাখ টাকা দেন। পরবর্তী ওই সিন্ডিকেট তার টাকা দিতে গড়িমসি করে। এই সিন্ডিকেট আরোও কয়েকজনের সাথে একই কাজ করেছে। তবে প্রশাসন প্রকৃত আসামিদের গ্রেপ্তার না করে এরূপ অনেকেই গ্রেপ্তার করেছে যারা এই ঘটনার সাথে সম্পৃক্ত না। তাই মুল আসামিদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

এবিষয়ে সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজাহিদুল ইসলাম জানান, মামলাটি অধিকতর তদন্তের জন্য পুলিশের গোয়েন্দা শাখার কাছে হস্তান্তর করা হয়েছে। বর্তমানে তারা বিষয়টি ক্ষতিয়ে দেখছে। শীঘ্রই জড়িতদের আইনের আওতায় আনা হবে। 

অন্যদিকে জেলা গোয়েন্দা শাখার ওসি ফকরুদ্দিন ভূঁইয়া জানান, প্রবাসী হত্যার ঘটনার তিন জন মূল আসামির মধ্যে মাহাবুব হোসেন সহ দুই জন জেলহাজতে রয়েছে। অপর আসামি জহিরকে টাঙ্গাইল, গোপালগঞ্জ ঢাকা সহ বিভিন্ন জায়গায় খোঁজ করা হচ্ছে। কিন্তু কোথাও পাওয়া যায় নি। আমাদের তদন্ত অব্যাহত রয়েছে। আমরা আপ্রাণ চেষ্টা করছি মূল আসামিকে গ্রেপ্তার করার।

উল্লেখ,গত ৯ মার্চ বাড়ি থেকে বের হয়ে নিখোঁজের পরে ১০ মার্চ চরপানিয়া এলাকার একটি ক্ষেত থেকে প্রবাসী মুজিবুরের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। এরপর ১৭ মার্চ এ ঘটনায় নিহতের স্ত্রী রিনা বেগম বাদী হয়ে সিরাজদিখান থানায় হত্যা মামলা দায়ের করে।পরে কয়েজনকে গ্রেপ্তার করা হলেও ধরাছোঁয়ার বাইরে রয়ে যায় মূল অভিযুক্ত জহির হোসেন সহ অন্যান্যরা ।

মেসেঞ্জার/সজিব

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700