ঢাকা,  শুক্রবার
০৩ মে ২০২৪

The Daily Messenger

কুমিল্লায় ট্রাফিক ব্যবস্থাপনায় উন্নতির পুরস্কার পেলেন টিআই টিপু

কুমিল্লা ব্যুরো 

প্রকাশিত: ২১:০৩, ২০ এপ্রিল ২০২৪

কুমিল্লায় ট্রাফিক ব্যবস্থাপনায় উন্নতির পুরস্কার পেলেন টিআই টিপু

ছবি : ডেইলি মেসেঞ্জার

কুমিল্লা নগরীর যানজট নিরসনসহ ট্রাফিক ব্যবস্থাপনায় উন্নতির পুরস্কার পেলেন  ইন্সপেক্টর জিয়াউল চৌধুরী টিপু। তিনি কুমিল্লা ট্রাফিক বিভাগের প্রধান। শনিবার (২০ এপ্রিল) বিকেলে জেলা পুলিশের সমন্বয় সভায় এ পুরস্কার তুলে দেন পুলিশ সুপার আব্দুল মান্নান। এ সময় জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

জেলা পুলিশ সুত্র জানায়, পবিত্র মাহে রমজানে কুমিল্লা ট্রাফিক বিভাগের প্রধান ইন্সপেক্টর জিয়াউল চৌধুরী টিপুর নেতৃত্বে ট্রাফিক বিভাগের প্রতিটি সদস্য অক্লান্ত পরিশ্রম করেছে। এতে নগরীতে তেমন যানজট সৃষ্টি হয়নি। নগরীর প্রতিটি সড়ককে যানজট মুক্ত রাখতে রোজা পালন করেও ট্রাফিক সদস্যরা খড়া রোদে পুড়ে দায়িত্ব পালন করেছেন। যার ফলে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নগরীতে আসা ভাসমান হাজার হাজার লোকজন যানজটের কবলে পড়তে হয়নি। ট্রাফিক বিভাগের সদস্যদের এমন পরিশ্রমের স্বীকৃতি স্বরূপ জেলা পুলিশের পক্ষ থেকে তাদেরকে ধন্যবাদ জানানো হয়। পাশাপাশি বিভাগের প্রধানকে সম্মাননা ক্রেস্ট পুরস্কার দেওয়া হয়। এদিকে জেলা ট্রাফিক বিভাগের এবারের ঈদে দায়িত্ব পালনে প্রশংসা করেছেন কুমিল্লার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ। সম্প্রতি ব্যবসায়ীদের একাধিক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে নগরীতে যানজট নিরসন এবং ট্রাফিক ব্যবস্থাপনার উন্নতির বিষয়টি নিয়ে ইতিবাচক আলোচনা করা হয়। 

এ বিষয়ে ইন্সপেক্টর জিয়াউল চৌধুরী টিপু বলেন, এবারের রমজান এবং ঈদুল ফিতরের সময়টাতে নগরীতে কেনাকাটার জন্য প্রতিদিন হাজার হাজার মানুষের সমাগম ঘটেছে। শত শত যানবাহন নগরীতে প্রবেশ করেছে। এসব মানুষ এবং যানবাহনের চাপ সামলানো ছিল অনেকটাই চ্যালেঞ্জ। রোজা পালন করেও আমি প্রতিদিন ভোর থেকে গভীর রাত পর্যন্ত ট্রাফিক সদস্যদেরকে নিয়ে মাঠে কাজ করেছি। এতে ট্রাফিকের অনেক সদস্য  অসুস্থ হয়ে পড়েছেন। তাদের এই ত্যাগ এবং পরিশ্রমের মাধ্যমে কুমিল্লা নগরী এবং জেলায় যানজট নিরসন করা সম্ভব হয়েছে। তিনি বলেন, পুরস্কারটি আমি গ্রহণ করলেও মূলত এর অংশীদার কুমিল্লা ট্রাফিক বিভাগের প্রতিটি সদস্য।

মেসেঞ্জার/সজিব

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700