ঢাকা,  শনিবার
০৪ মে ২০২৪

The Daily Messenger

প্রয়োজন না হলে ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর

সাভার (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত: ২২:০৯, ২০ এপ্রিল ২০২৪

প্রয়োজন না হলে ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর

ছবি : ডেইলি মেসেঞ্জার

তীব্র তাপদাহে প্রয়োজন না হলে শিশু ও বয়স্কদের ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। শনিবার (২০ এপ্রিল) দুপুরে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) নার্সিং কলেজ ভবন উদ্বোধনে এসে তিনি এ পরামর্শ দেন।

এসময় মন্ত্রী বলেন, আমি শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলেছি, আমরা আরও এক সপ্তাহ স্কুলগুলো বন্ধ রাখার কথা বলেছি। আমাদের কিছু নির্দেশনা আছে, স্বাস্থ্য অধিদফতর থেকে সেগুলো সব জায়গায় দেওয়া হবে। এই নির্দেশনা আজ থেকে শুরু হবে। স্কুল বন্ধ হয়ে যাবে। যারা বয়স্ক ও শিশু তারা যেন প্রয়োজন না থাকলে ঘরের বাইরে না যায়।

বিভিন্ন স্থানে ঘুরে কোনো চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছেন কিনা প্রশ্নে তিনি বলেন, প্রথম চ্যালেঞ্জ হচ্ছে, আমি সাধারণ মানুষের কাছে চিকিৎসা সেবা পৌঁছে দিতে চাই। এজন্য হেলথ কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিককে উন্নত করতে হবে। উন্নত করে সাধারণ মানুষ যেনো গ্রামেই চিকিৎসা পায়, সেটা নিশ্চিত করতে হবে। এছাড়া শিশু হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এ অনুষ্ঠানে সিআরপির নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন সিআরপির প্রতিষ্ঠাতা ড. ভ্যালোরি টেইলরসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

মেসেঞ্জার/সজিব

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700