ঢাকা,  শুক্রবার
০৩ মে ২০২৪

The Daily Messenger

শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচন 

বিধি ভঙ্গের অভিযোগে জামিলকে শোকজ

গাজীপুর প্রতিনিধি 

প্রকাশিত: ১৫:১৫, ২৩ এপ্রিল ২০২৪

বিধি ভঙ্গের অভিযোগে জামিলকে শোকজ

ছবি : সংগৃহীত

গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে গত রোববার মনোনয়ন জমা দেয়ার শেষ দিন শত শত নেতাকর্মীকে সঙ্গে নিয়ে মিছিল ও শোডাউন করেন চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান। নির্বাচন আচরণ বিধিমালা ভঙ্গের অভিযোগের ব্যাখা চেয়ে জামিল হাসানকে কারণ দর্শানো নোটিশ ( শোকজ) দিয়েছেন শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন রাংসা।

শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়াম্যান প্রার্থী জামিল হাসান প্রয়াত আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাবেক প্রতিমন্ত্রী এ্যাড. রহমত আলীর ছেলে, বর্তমানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপিকা রুমানা আলীর বড় ভাই, গাজীপুর জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, গত রোববার শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন শত শত নেতাকর্মীকে সঙ্গে নিয়ে শ্রীপুর উপজেলা চত্বরে মিছিল ও শোডাউন করেন জামিল হাসান দুর্জয়। এসময় তার কর্মী-সমর্থকেরা শ্লোগানও দেন।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শোভন রাংসা বলেন, উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা লংঘনের দায়ে জামিল হাসান দুর্জয়কে কারণ দর্শানো নোটিশ  পাঠানো হয়েছে। নির্বাচনী আচরণ বিধি লংঘনের দায়ে কেন নির্বাচন কমিশনে তার বিরুদ্ধে প্রতিবেদন পাঠানো হবে না বা আইনগত ব্যবস্থা গ্রহণের সুপারিশ করবে না তা নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে সুস্পষ্ট ব্যাখ্যা চাওয়া হয়েছে।

প্রসঙ্গত: দ্বিতীয় ধাপের আগামী ২১ মে শ্রীপুর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

মেসেঞ্জার/সজিব

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700