ঢাকা,  মঙ্গলবার
২১ মে ২০২৪

The Daily Messenger

ইসরায়েল কখনোই হামাসকে হারাতে পারবে না: যুক্তরাষ্ট্র

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ১২:৪২, ১০ মে ২০২৪

ইসরায়েল কখনোই হামাসকে হারাতে পারবে না: যুক্তরাষ্ট্র

ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসকে নির্মূলের লক্ষ্যে রাফায় হামলা চালাচ্ছে ইসরায়েলি সেনাবাহিনী। তবে এ হামলা চালিয়ে ইসরায়েল কখনোই হামাসকে হারাতে পারবে না বলে মনে করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর রয়টার্সের। বৃহস্পতিবার (৯ মে) হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে একথা জানান মুখপাত্র জন কিরবি। 

জন কিরবি বলেন, ‘ইসরায়েল জোরালোভাবেই হামাস গোষ্ঠীকে চাপের মুখে ফেলতে সক্ষম হয়েছে। সেটাই যথেষ্ট ছিল। নতুন করে রাফায় আগ্রাসন কেবল বেসামরিকদের ঝুঁকিই বাড়াবে; এর বেশি কিছু না।’

তিনি আরও বলেন, ‘রাফা আগ্রাসনে যুক্তরাষ্ট্র ইসরায়েলকে সাহায্য করছে না। তবে তার মানে এই না যে যুক্তরাষ্ট্র ইসরায়েলের পাশে নেই বা হামাসের নির্মূল চায় না। আমরা এখনও ইসরায়েলকে নিয়ে আশাবাদী। আমরা কেবল রাফা আগ্রাসনের বিকল্প নিয়ে আলোচনা করছি।’

এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ইসরায়েলি এক  সিনিয়র কর্মকর্তা বলেন, মিশরের কায়রোতে বন্দি মুক্তির বৈঠক কোনো সমাধান ছাড়াই শেষ হয়েছে। ইসরায়েল তার পরিকল্পনা অনুযায়ী রাফাতে যুদ্ধ চালাচ্ছে।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এক বিবৃতিতে জানান, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার সীমান্ত শহর রাফায় হামলা ঠেকাতে ইসরায়েলে অস্ত্রের একটি চালান স্থগিত করেছে যুক্তরাষ্ট্র।

মেসেঞ্জার/ফারদিন

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768