ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

টঙ্গীতে নারী মৈত্রীর মতবিনিময় 

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ২২:৪৩, ৯ মে ২০২৪

টঙ্গীতে নারী মৈত্রীর মতবিনিময় 

ছবি : সৌজন্য

বেসরকারী উন্নয়ন সংস্থা নারী মৈত্রীর আয়োজনে স্থানীয় ব্যক্তিবর্গ, সুশীল সমাজ এবং কর্মজীবি নারীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৯ মে) সকালে টঙ্গীর এরশাদনগর টিডিএইচ সরকারী প্রাথমিক বিদ্যালয় এমতবিনিময় আয়োজন করে।

নারী মৈত্রীর প্রোগ্রাম কো-অর্ডিনেটর খালেদ বিন ইউসুফের উপস্থাপনায় সভায় সভাপতিত্ব করেন ৪৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো: আমির হোসেন হামজা। সভাটি পরিচালনা করেন সোহানা শফিক, পি,এইচ, ডি, প্রোজেক্ট, কো-অর্ডিনেটর, আইসিডিডিআর’বি। 

সভায় বক্তব্য রাখেন নারী মৈত্রীর পরিচালক মাসুদা বেগম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহানাজ পারভীন, ও সিটি কর্পোরেশনের সহকারী প্রধান বর্জ্র ব্যবস্থাপনা কর্মকর্তা আরিফুল ইসলাম। এছাড়াও ৪৯ নং ওয়ার্ডের বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ, আইসিডিডিআর’রি এর স্টাফ ও নারী মৈত্রীর কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

আইসিডিডিআর’বি-এর ড. সোহানা শফিক আইডিআরসি কানাডার অর্থায়নে পরিচালিত  'উইমেন রাইজ বাংলাদেশ' প্রজেক্টের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করেন। 

তিনি বলেন, ‘কর্মজীবী নারী; যারা বিভিন্ন ধরনের অনানুষ্ঠানিক কাজে নিয়োজিত এবং যারা গার্মেন্টস ও চামড়া ফ্যাক্টরিতে কর্মরত আছেন সেসব নারীদের মধ্যে স্বাস্থ্য, শোভন কাজ ও লিঙ্গ সমতা ভিক্তিক সচেতনতামূলক শিক্ষা প্রদানের মাধ্যমে তাদেরকে ভবিষ্যতে মহামারী মোকাবেলায় ও সংক্রামক ব্যাধী রোধে  সক্ষমতা  বৃদ্ধির জন্য কাজ করা হবে। তিনি স্বাস্থ্য সুরক্ষা এবং সংক্রামক ব্যাধি রোধে  পুষ্টির গুরুত্ব ও শহর এলাকায় প্রাথমিক স্বাস্থ্য ব্যবস্থাপনার উপর আলোকপাত করেন।

এছাড়াও নারী মৈত্রীর পরিচালক মাসুদা বেগম নারী মৈত্রীর কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন।

মেসেঞ্জার/সজিব

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768