ঢাকা,  শনিবার
০৪ মে ২০২৪

The Daily Messenger

জামিনে মুক্ত রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব ডন

নগরীতে মোটরসাইকেলে শোডাউন

রংপুর ব্যুরো

প্রকাশিত: ২১:১২, ৩ মার্চ ২০২৪

আপডেট: ২১:৫০, ৩ মার্চ ২০২৪

জামিনে মুক্ত রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব ডন

ছবি : মেসেঞ্জার

জামিনে মুক্ত হলেন রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব মাহফুজ উন নবী ডন। বিশাল মোটরসাইকেল শোডাউনের মাধ্যমে তাকে বরণ করা হয় কারাগারের ফটক থেকে। রোববার ( ৩ মার্চ) সন্ধায় রংপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন তিনি। সেখানে কয়েকশ নেতাকর্মী তাকেব ফুলের মালা দিয়ে বরণ করেন। পরে নগরীতে শতাধিক মোটরসাইকেল শোভাযাত্রা দিয়ে তাকে বাড়িতে আনা হয়।

এসময় ডনকে খোলা জীপে রাস্তার দুইপাশের লোকজনকে অভিভাবদ জানান। ডনের মামলার আইনজীবি এ্যডভোকেট আফতাব হোসেন জানান, ২০১৩ সালের ১৯ মে রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ভেতরে পুকুর পাড়ে নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে সমেবত হওয়া এবং চকলেট বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের একটি মিথ্যা মামলায় ডনসহ ৫ নেতাকে গত বছর ২০ নভেম্বর ১০ বছর করে কারাদন্ডাদেশ দেয় রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক কৃষ্ণকান্ত রায়। এর আগে গত বছর ২৯ অক্টোবর অবরোধের সময় নগরীর গ্রান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয়

থেকে তাকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে ওই মামলায় হাইকোর্টে আপিল করলে জামিন মঞ্জুর করেন। তার বিরুদ্ধে ১৯ টি মামলা আছে। সব মামলায় জামিনে আছেন তিনি। এছাড়াও একই দিনে জামিনে মুক্তি হয়েছেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি রাশেদুন্নবী।

মুক্ত হওয়ার পর মাহফুজ উন নবী ডন বলেন, এই জালিম সরকার মিথ্যা মামলা দিয়ে আমাকে কারান্তরীন করেছিল। আলহামদুলিল্লাহ মুক্তি পেয়েছি। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দিকে মুক্তি দিতে হবে।

মেসেঞ্জার/মাজহারুল/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700