ঢাকা,  বৃহস্পতিবার
০৯ মে ২০২৪

The Daily Messenger

১২০ টাকায় পুলিশে চাকরি পেলো ৩৪ তরুণ-তরুণী

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২৬, ২৪ মার্চ ২০২৪

১২০ টাকায় পুলিশে চাকরি পেলো ৩৪ তরুণ-তরুণী

ছবি : মেসেঞ্জার

সেবার ব্রতে চাকরি শ্লোগানকে ধারণ করে শেরপুরে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে।

জেলার নিয়োগযোগ্য প্রকৃত শূণ্য পদ অনুসারে বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করে শতভাগ মেধা, যোগ্যতা স্বচ্ছতার মাধ্যমে শনিবার (২৩ মার্চ) রাত ৯ টায় পুলিশ লাইন্স মাল্টিপারপাস শেডে নিয়োগ কার্যক্রমের সকল ইভেন্টে কৃতকার্য প্রার্থীদের লিখিত, মনস্তাত্ত্বিক মৌখিক পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী উত্তীর্ণ প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এই চাকরি পেতে অনলাইন আবেদন খরচ বাবদ জনপ্রতি খরচ হয়েছে মাত্র ১২০ টাকা।

আনুষ্ঠানিকভাবে কৃতকার্য প্রার্থীদের নাম ঘোষণা করেন শেরপুরের পুলিশ সুপার টিআরসি নিয়োগ বোর্ডের সভাপতি মোনালিসা বেগম।

এসময় তিনি তার বক্তব্যে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের শেরপুর জেলা পুলিশের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা অভিনন্দন জানান। উত্তীর্ণ সকলকে সততা, নিষ্ঠা পেশাদারিত্ব সহিত দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশে কাজ করার আহবান জানান।

পরে শতভাগ মেধা যোগ্যতার ভিত্তিতে স্বচ্ছতার মাধ্যমে মাত্র ১২০ টাকায় আবেদন করে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে প্রাথমিকভাবে নিয়োগ প্রাপ্ত হওয়ায় উত্তীর্ণ প্রার্থী এবং তাদের অভিভাবকগণ অনেকে আবেগপ্রবণ হয়ে তাৎক্ষণিক অনুভূতি ব্যক্ত করেন। সেইসাথে পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ওইসময় টিআরসি নিয়োগ বোর্ডের সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (দেওয়ানগঞ্জ সার্কেল) সুমন কান্তি চৌধুরী এবং সহকারী পুলিশ সুপার (ফুলপুর সার্কেল) মো. আতাহারুল ইসলাম তালুকদারসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, প্রার্থী এবং তাদের অভিভাবকবৃন্দ বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, শেরপুর জেলার ট্রেইনি রিক্রুট কনস্টেবল ৩৪ জনের শূন্য পদের বিপরীতে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে ১৫৩২ জন প্রার্থী শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান।

শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা যাচাই পরিক্ষা শেষে ৩৭৮ জন লিখিত পরীক্ষা অংশগ্রহণ করে এবং লিখিত পরীক্ষায় ১৩৮ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে মৌখিক (ভাইভা) পরীক্ষায় অংশগ্রহণ করে তন্মধ্যে চূড়ান্তভাবে নারী পুরুষ ৩৪ জনকে মনোনীত করে শেরপুর জেলা টিআরসি নিয়োগ বোর্ড।

মেসেঞ্জার/নাঈম/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700