ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

প্রদীপ রায় ও অবনী মোহন দাস বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২২:১১, ৮ মে ২০২৪

আপডেট: ০৯:৪৩, ৯ মে ২০২৪

প্রদীপ রায় ও অবনী মোহন দাস বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত

ছবি : মেসেঞ্জার

সুনামগঞ্জের ১২টি উপজেলার মধ্যে প্রথম ধাপে দিরাই ও শাল্লা এই দুটি উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফলে বেসরকারীভাবে প্রদীপ রায় ও এড. অবনী মোহন দাস নির্বাচিত হয়েছেন। 

দিরাইয়ের উপজেলা নির্বাচনেমোট ৭৪টি ভোটকেন্দ্রের বেসরকারী ফলাফলে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের সাধারন সম্পাদক প্রদীপ রায় দোয়াত কলম প্রতি নিয়ে ৩০ হাজার ৪৫২ ভোট পেয়ে নিার্বচিত হয়েছেন,তার নিকটতম প্রতিদ্বন্ধী দিরাই উপজেলা যুবলীগের সভাপতি (ঘোড়া প্রতিক) নিয়ে ১৯ হাজার ৯৩৬ ভোট পেয়েছেন পরাজিত হয়েছেন এবং তৃতীয় স্থানে রয়েছেন আনারস প্রতিক নিয়ে বিএনপির বহিস্কৃত নেতা মোঃ গোলাপ মিয়া ৮ হাজার ৪৪১ ভোট পেয়েছেন। ভাইস চেয়ারম্যান (পূরুষ) পদে এবি এম মনসুর সুদীপ নির্বাচিত হয়েছেন। 

এদিকে শাল্লা উপজেলা পরিষদ নির্বাচনে মোট ৩৭টি কেন্দ্রের বেসরকারী ফলাফলে ঘোড় প্রতিকে এড. অবণী মোহন দাস ২৪ হাজার ৪৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্ধী উপজেলা বিএনপির বহিস্কৃত সভাপতি গনেন্দ্র চন্দ্র সরকার ১৫ হাজার ৪৭৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

ভাইস চেয়ার(পূরুষ) পদে অরিন্দম চৌধুরী অপু (মাইক) প্রতিকে ৯০৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন,তার নিকটতম প্রতিদ্বন্ধী কালিপদ রায় (বই) প্রতিকে ৬ হাজার ২০০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সব্বরী মজুমদার বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। 

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন শুরু হয়ে তা চলে একটানা বিকেল ৪টা পর্যন্ত। সকালের দিকে ভোটারের উপস্থিতি কিছুটা কম থাকলে ও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

বিশেষ করে নারী ভোটারের উপস্থিতি ছিল লক্ষণীয়। এই দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন,ভাইস চেয়ারম্যান(পূরুষ) পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। দুই উপজেলার মোট ভোটার সংখ্যা হলো ২ লাখ ৮৭ হাজার ১২৭জন এবং মোট ভোট কেন্দ্রের সংখ্যা হলো ১১১টি। 

এরমধ্যে দিরাই উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন,ভাইস চেয়ারম্যান(পূরুষ) পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্ধীতা করছেন।

এই উপজেলার ৯টি ইউনিয়নের ৭৪টি ভোট কেন্দ্রে  মোট ভোটার সংখ্যা এক লাখ ৯৭ হাজার ২২৫ জন। এরমধ্যে পূরুষ ভোটার সংখ্যা ৯৯ হাজার ৭৮০ জন এবং নারী ভোটার রয়েছেন ৯৭ হাজার৩৫৪ জন।

অপরদিকে শাল্লা উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন,ভাইস চেয়ারম্যান(পূরুষ) পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। 

এই উপজেলার ৪টি ইউনিয়নের ৩৭টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা হলো ৯৩ হাজার ১২৭ জন।  এরমধ্যে পূরুষ ভোটার ৪৬ হাজার ৯৭৯ জন এবং নারী ভোটার ৪৬ হাজার ১৪৮ জন। 

প্রতিটি কেন্দ্রে পুলিশ,র‌্যাব,বিজিবি ও আনসার বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণভাবে করতে প্রশাসনের তরফ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্টাইকিং ফোর্স,মোবাইল টিম প্রতিটি ভোটকেন্দ্রে টহল দিয়েছে এবং যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃংখলা বাহিনী শক্ত অবস্থানে থাকার কারণে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই এই দুই উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন শেষ হয়েছে। 

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার রাজন কুমার দাস জানানা,দিরাই উপজেলায় ২৭টি ঝুকিপূর্ণ কেন্দ্র এবং শাল্লা উপজেলায় ২২টি ঝুকিপূর্ণ কেন্দ্রে থাকায় এসব কেন্দ্রে ৬জন কওে পুলিশ সদস্য মোতায়েন ছিল তবে কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর মিলেনি। 

এ ব্যাপারে জেলা রির্টানিং অফিসার(জেলা প্রশাসক) মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী বলেছেন,যেকোন মূল্যে নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি প্রশাসনের ছিল বলেই ভোটগ্রহন শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে।

মেসেঞ্জার/দ্বিপাল/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768