ঢাকা,  বৃহস্পতিবার
০২ মে ২০২৪

The Daily Messenger

বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে গাড়ীর দ্বিগুন চাপ, ঢাকামুখী লেন বন্ধ

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১১, ৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে গাড়ীর দ্বিগুন চাপ, ঢাকামুখী লেন বন্ধ

ছবি : সংগৃহীত

একদিন পরে মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। এই উৎসব উদযাপনে পরিবারের সঙ্গে যোগ দিতে ব্যস্ততম শহর থেকে লাখ লাখ মানুষ শেকড়ের টানে বাড়ির পথে রওনা হয়েছেন। এতে উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের মহাসড়কে যানবাহনের চাপ দ্বিগুন বৃদ্ধি পেয়েছে। উত্তরের পথে কোথাও কোনো ধীরগতি বা যানজটের অবস্থার এখনো সৃষ্টি হয়নি।

মঙ্গলবার ( এপ্রিল) সকালে বঙ্গবন্ধু সেতুপূর্বপারে সেতুর উপরে ২২ নম্বর পিলারের কাছে একটি বাস বিকল হয়ে পারায় সেটি উদ্ধারে মিনিট টোল আদায় বন্ধ ছিল। এতে মহাসড়কে পরিবহনের চাপ আরও বেড়ে গেছে। এতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের ঢাকাগামী লেন টোল গ্রহণ বন্ধ রেখেছেন সেতু কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, উত্তরের মহাসড়কে যান চলাচল একদম স্বাভাবিক রয়েছে। তবে সেতুর পূর্ব পাড়ে যানজট থাকায় সেই গাড়িগুলোকে দ্রুত পার করে নিয়ে আসতে বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেন টোল আপাতত বন্ধ রেখে চারটি লেন দিয়েই ওপার থেকে গাড়িগুলোকে পার করে আনা হচ্ছে। তবে ঢাকাগামী লেনে বেশি গাড়ি না থাকায় তেমন সমস্যা হচ্ছে না। সেতু পূর্ব পাড়ের যানজট স্বাভাবিক হয়ে গেলেই সেতুর ঢাকাগামী লেন খুলে দেওয়া হবে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির পাভেল বলেন, মঙ্গলবার ভোরের দিকে সেতুর উপরে বেশকয়টি বিকল হয়েছে। ওই গাড়িগুলো অপসারণ করতে সময় লাগছে। একারনে ঢাকাগামী লেন বন্ধ আছে। গাড়িগুলো অপসারণ হলেই দ্রুত খুলে দেওয়া হবে

মেসেঞ্জার/আদিত্য/ফামিমা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700