ঢাকা,  বৃহস্পতিবার
০২ মে ২০২৪

The Daily Messenger

নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে

দিনাজপুর প্রতিনিধি 

প্রকাশিত: ২০:০৮, ১৮ এপ্রিল ২০২৪

নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে

ছবি : মেসেঞ্জার

দিনাজপুরের ঘোড়াঘাটে নাশকতার পৃথক দুটি মামলায় উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ বিএনপি-জামায়াতের ৩০ জন নেতা কর্মীকে কারাগারে প্রেরণ করেছে আদালত। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে দিনাজপুর দায়রা জজ আদালতের বিচারক যাবিদ হোসেন তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এর আগে এই দুটি মামলায় ৩২ জন আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। এর মধ্যে ২ জনের জামিন মঞ্জুর করা হলেও বাকী ৩২জনের জামিন নামঞ্জুর করেন বিচারক। 

আসামীরা হলেন উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শামীম হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক আবু সাঈদ মিয়া, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আল মামুন, উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সেলিম রেজা, ঘোড়াঘাট পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর শহীদ পারভেজ, উপজেলা জামায়াতের আমীর মোফাস্সায়ের ইসলাম মোল্লা, পৌর জামায়াতের আমীর সেলিম মিয়া, গোলাম রব্বানী, আব্দুর রহিম, আলমগীর হোসেন, মাহফুজুর রহমান লাভলু, মনোয়ার হোসেন, মনিরুজ্জামান মিঠু সিদ্দিক, ইবাদুর রহমান ইদুয়ার, মান্নান মন্ডল, সাইফুল ইসলাম, বেলায়েত হোসেন, আনোয়ার হোসেন, খোরশেদ আলম, মনিরুল ইসলাম, মোঃ মিঠু, চাঁন মিয়া, মাহফুজুর রহমান, তোজাম্মেল হক, আতিয়ার রহমান, শাহারুল ইসলাম, শাহিন মিয়া, মোঃ পলাশ, হাছিবুল ইসলাম ও আল রাজিব। 

মামলার বিবরনে জানা যায়, ২০২৩ সালের ১৬ অক্টোবর ও ১২নভেম্বর আসামিরা সংঘবদ্ধ হয়ে নাশকতার চেষ্টা করছিল। এ সময় পুলিশ অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটক করে ও নাশকতার জন্য ব্যবহৃত লাঠিসোঁটা ও বিভিন্ন উপকরণ উদ্ধার করে। এ ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের হয়। এ মামলায় আসামিরা উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন বলে দিনাজপুরের কোট পুলিশ পরিদর্শক একেএম লিয়াকত আলী নিশ্চিত করেছেন। 

মেসেঞ্জার/কুরবান/শাহেদ

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700