ঢাকা,  শনিবার
০৪ মে ২০২৪

The Daily Messenger

বগুড়ায় বৃষ্টির প্রত্যাশায় ইসতিসকার নামাজ আদায়

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১০:৫০, ২৫ এপ্রিল ২০২৪

বগুড়ায় বৃষ্টির প্রত্যাশায় ইসতিসকার নামাজ আদায়

ছবি: মেসেঞ্জার

বৈশাখের শুরু থেকেই বগুড়ায় তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। আর এই গরমের সবচেয়ে বেশি নেতিবাচক প্রভাব পরেছে নিম্ন আয়ের মানুষের জীবনে। তাইতো সারাদেশের অনেক স্থানের ন্যায় বৃষ্টি প্রত্যাশা করে ইসতিসকার নামাজ আদায় করেছেন বগুড়ার গোকুল এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা।

বুধবার (২৪ এপ্রিল) বেলা আড়াইটার দিকে সদর উপজেলার গোকুল তছলিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে এ নামাজের আয়োজন করেন স্থানীয় মুসল্লিরা। এতে বিভিন্ন এলাকায় শতাধিক মুসল্লি অংশ নেন। নামাজের ইমামতি করেন শহরের গোকুল কেন্দ্রীয় ঈদগাহ মাঠের খতিব মাওলানা আমিনুর ইসলাম।

মাওলানা আমিনুর ইসলাম বলেন, ‘জলবায়ু পরিবর্তনের জন্য তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে আল্লাহ যেন রহমত বর্ষণ করেন এজন্যে তারা আল্লাহর কাছে দয়া ভিক্ষা চাইতেই এই নামাজ পরলেন। রাসুলের সুন্নাহ অনুযায়ী তারা মাঠে এসেছেন আর নিজেদের সকল অপরাধ স্বীকার করে সৃষ্টিকর্তার রহমত কামনা করলেন তারা। 

তিনি আরো বলেন, আমরা আশা রাখি আল্লাহ অবশ্যই আমাদেরকে মাফ করে দিবেন এবং তিনি দয়া করে এ পরিবেশকে আবার সুন্দর করে দিবেন।’ নামাজ শেষে বৃষ্টির আশায় বিশেষ মোনাজাত করা হয়। এসময় মুসল্লিরা কেঁদে কেঁদে বৃষ্টি প্রত্যাশায় দোয়া করেন।

এদিকে, গেল কয়েকদিন বগুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ থেকে ৩৯ ডিগ্রিতে উঠানামা করছে। বুধবার জেলায় সর্বোচ্চ ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

মেসেঞ্জার/সঞ্জু/ফারদিন

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700