ঢাকা,  শনিবার
০৪ মে ২০২৪

The Daily Messenger

গোপালগঞ্জে বৈদ্যুতিক ফাঁদ দিয়ে মাছ শিকার, ৩ জেলের কারাদন্ড

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১১:০৯, ২৫ এপ্রিল ২০২৪

গোপালগঞ্জে বৈদ্যুতিক ফাঁদ দিয়ে মাছ শিকার, ৩ জেলের কারাদন্ড

ছবি: মেসেঞ্জার

গোপালগঞ্জে অবৈধভাবে বৈদ্যুতিক ফাঁদ দিয়ে মাছ শিকারের দায়ের তিন জেলেকে ১ বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় বয়স কম হওয়ায় দুইজনকে সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) রাত ১টার দিকে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল-ইয়াসা রহমান তাপাদার এ সাজা প্রদান করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, কাশিয়ানী উপজেলার নিজামকান্দি ইউনিয়নের নিজামকান্দিগ্রামের মৃত সুনীল বিশ্বাসের ছেলেন তপন বিশ্বাস (৫৫), একই গ্রামের খোকন মোল্যার ছেলে শান্ত মোল্যা (২০) ও একই ইউনিয়নের তালতলা গ্রামের মৃত আবুল কালাম আহম্মেদের ছেলে শেখ বুলবুল আহম্মেদ (৫২)। সতর্ক করে ছেড়ে দেয়া দুজন হলেন, নিজামকান্দি গ্রামের শাজাহান মোল্যার ছেলে সজিব মোল্যা (১৭) ও মিলন মোল্যার ছেলে রকি মোল্যা (১৪)।

জেলা মৎস্য কর্মকর্তা বিজন কুমার নন্দী জানান, কাশিয়ানী উপজেলার নিজামকান্দি ইউনিয়নের বিভিন্ন খালে অবৈধভাবে বৈদ্যুতিক ফাঁদ দিয়ে মাছ শিকার করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় বৈদ্যুতিক ফাঁদ ও ব্যাটারিসহ তপন বিশ্বাস, শেখ বুলবুল আহম্মেদ, শান্ত মোল্যা, সজিব মোল্যা ও রকি মোল্যাকে আটক করা হয়।

পরে তাদেরকে গোপালগঞ্জ জেলা প্রশাসকের কায্যালয়ের নিয়ে আসা হলে স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে তপন বিশ্বাস, শেখ বুলবুল আহম্মেদ, শান্ত মোল্যাকে ১ বছর করে কারাদন্ড প্রদান করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল-ইয়াসা রহমান তাপাদার। এছাড়া সজিব মোল্যা ও রকি মোল্যার বয়স কম হওয়ায় তাদেরকে সতর্ক করে আর মাছ শিকার করবে না এই মর্মে ছেড়ে দেয়া হয়। সাজাপ্রাপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, এসময় চারটি ব্যাটারী, তিনটি ইলেক্ট্রিক মেশিন জব্দ করা হয়েছে। জলজ প্রাণী রক্ষায় আগামীতেও এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মেসেঞ্জার/বাদল/ফারদিন

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700